» মাননীয় প্রধানমন্ত্রীর কাছে একজন প্রবাসীর খোলা চিঠি

প্রকাশিত: ১৩. সেপ্টেম্বর. ২০২০ | রবিবার

 

মাননীয় প্রধানমন্ত্রী মন্ত্রী,

আমার শ্রদ্ধাপূর্ণ সালাম ও শুভেচ্ছা গ্রহন করুন। আমি বাংলাদেশ আওয়ামী লীগ এর একজন নগন্য কর্মী ছিলাম। বর্তমানে জীবিকার তাগিদে আমেরিকার নিউইয়র্কে বসবাস করলেও মন পড়ে থাকে বাংলাদেশে। শুধু শরীরটা বয়ে নিয়ে বেড়াচ্ছি আমেরিকায়। শ্রদ্ধাস্পদ দেশরত্ন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ, স্বপ্নের সোনার বাংলা আমার শয়নে-স্বপনে নিত্য বর্তমান। দেশ ও এলাকার মানুষ, প্রিয়-স্বজন আমার মনের গভীরে জায়গা করে নিয়েছেন। আমার স্বদেশের মাটি, মানুষ এবং আওয়ামী লীগ এর নেতা-কর্মীকে ভুলে থাকা অসম্ভব। মাননীয় প্রধানমন্ত্রী, আমি আমাদের প্রবাসী অধ্যুষিত মৌলভীবাজার জেলার উন্নয়ন বিষয়ে কিছু কথা বলতে চাই – যে কথাগুলো এলাকার ত্যাগী নেতাকর্মীদের মনের কথা এবং জেলার সর্বসাধারণের দাবি।

(১) যেহেতু, আপনার সরকারের বিশেষ বিবেচনায় মৌলভীবাজার জেলাকে ‘এ’ গ্রেডের জেলায় উন্নীত করা হয়েছে, সেহেতু; ‘এ’ গ্রেডের জেলার প্রাপ্ত সুবিধার অংশ হিসেবে প্রয়াত আওয়ামী লীগ নেতা, মৌলভীবাজারের দুই নয়ন মনি, মুক্তিযুদ্ধের সংগঠক মোঃ আজিজুর রহমান ও বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলী-দ্বয়ের নামানুসারে অতিসত্তর এই জেলায় আন্তর্জাতিক মানের সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপন করা প্রয়োজন।

(২) জেলাটি যেহেতু প্রবাসী অধ্যুষিত সেহেতু যুগের দাবি পুরণে এখানে অগ্রাধিকার ভিত্তিতে একটি ICT (Information and Communication Technology) পার্ক স্থাপন করা বিশেষ প্রয়োজন।

(৩) রাজনগর উপজেলার এক-প্লটের ৯৭৫ একর সরকারি খাসজমিতে বিজ্ঞান-প্রযুক্তি নির্ভর একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন। বাংলাদেশের বৃহত্তম হাওর হাকালুকি ও কাউয়াদীঘিকে হাওর উন্নয়ন প্রকল্পের অধিভূক্ত করণ।

(৪) দক্ষ-জনবল বৃদ্ধির লক্ষ্যে একটি সার্ভে ইন্সটিটিউট ও একটি মেডিকেল টেকনোলজি’র ইন্সটিটিউট স্থাপন ও মৌলভীবাজার জেলাকে পর্যটন জেলা ঘোষণা।

(৫) রাজনগর উপজেলার সরকারি ডিগ্রি কলেজ পয়েন্টে এশিয়ান মহাসড়কে পরিবেশ বান্ধব মুক্তিযোদ্ধা গোলচত্তর স্থাপন এবং একটি গণশৌচাগার নির্মাণ। রাজনগর-বালাগঞ্জ কুশিয়ারা নদীতে ব্রীজ স্থাপন।

(৬) যেহেতু, ইতিমধ্যে মৌলভীবাজার জেলার ব্যক্তি উদ্যোক্তাগণ আতর ও আগর-কাট রপ্তানির মাধ্যমে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করতে সক্ষম হয়েছেন; সেহেতু, আতর-সুগন্ধি শিল্প-কারখানার বিকাশে যতদ্রুত সম্ভব সরকারি শিল্প স্থাপনের উদ্যোগ গ্রহণ।

মাননীয় দেশরত্ন,
এই ০৬ (ছয়) দফা হলো মৌলভীবাজারবাসীর প্রাণের দাবি। আমি প্রত্যাশা করি, আপনি আমার ও আমাদের মৌলভীবাজারবাসীর এই দাবিগুলো পুরণের মাধ্যমে জনগণের চাহিদা পুরণে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবেন এবং সমগ্র মৌলভীবাজার জেলায় আওয়ামী লীগের জনপ্রিয়তা উঁচুস্তরে উত্তীর্ণ করবেন।

বাংলাদেশ আওয়ামী লীগ এর নেতা-কর্মী ও সমর্থক-শুভানুধ্যায়ীদের সুস্বাস্থ্য, দীর্ঘায়ূ কামনা করছি। বাংলার জনগণের মমতাময়ী মা হিসেবে মহান আল্লাহর কাছে আপনার সুস্থতা আমার প্রার্থনা। বৈশ্বিক মহামারী কোভিড-১৯ প্রতিরোধে আওয়ামী লীগ এর নেতা-কর্মীরা যেন দেশপ্রেম ও মানবপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। বাংলাদেশ চিরজীবী হউক। ইতি-
আপনার গুণমুগ্ধ প্রবাসী সন্তান

আলহাজ্ব নজরুল ইসলাম কয়ছর
নিউইয়র্ক, আমেরিকা।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৩৪ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031