মাহফুজ উল্লাহ স্মরণে জাতীয় জনতা ফোরামের ইফতার বিতরণ

প্রকাশিত: ৩:৩৩ পূর্বাহ্ণ, জুন ১, ২০১৯

মাহফুজ উল্লাহ স্মরণে জাতীয়  জনতা ফোরামের  ইফতার বিতরণ

বরেন্য সাংবাদিক মাহফুজ উল্লাহ স্মরণে জাতীয় জনতা ফোরামের পক্ষ থেকে রাজধানী সেগুনবাগিচা বায়তুল মামুর মসজিদ ও এতিমখানায় ইফতার বিতরন করা হয়েছে।

শুক্রবার (৩১ মে) রাজধানীর বায়তুল মামুর জামে মসজিদ ও এতিমখানায় ইফতার সামগ্রী বিতরণ করে জাতীয় জনতা ফোরাম।

ইফতার বিতরণকালে জাতীয় জনতা ফোরামের আহবায়ক সাংবাদিক অলিদ সিদ্দিকী তালুকদার বলেন, সাংবাদিকতা জীবনে তার মত একজন নির্ভীক সাংবাদিকের পৃথিবী থেকে বিদায় দেশবাসীর আশার প্রদ্বীপ নিভে গেল এবং অপূরণীয় ক্ষতি হলো। এসময় তিনি বলেন গণতন্ত্রহরণ ও গণমাধ্যম নিয়ন্ত্রণের বর্তমান অরাজক পরিস্থিতিতে তার মৃত্যু গণতন্ত্রকামী মানুষের মনে গভীর হতাশার সৃষ্টি করেছে। সাংবাদিকতার পেশাগত দায়িত্ব পালনে বরাবরই তিনি ছিলেন নির্ভীক ও দ্বিধাহীন। এই সরকারের রক্তচক্ষুর কাছে তিনি কখনোই মাথা নত করেননি। সরকারি ক্রোধের পরোয়া না করে গণতন্ত্রের পক্ষে তার উচ্চারণ ছিল শাণিত ও সুস্পষ্ট। বর্তমান দুঃসময়ে তার মত একজন ঋজু ও দৃঢ়চেতা মানুষের বড়ই প্রয়োজন ছিল।

অলিদ সিদ্দিকী তালুকদার বলেন, বাংলাদেশের পরিবেশ সাংবাদিকতার জনক মাহফুজ উল্লাহ্। তিনি ছিলেন তরুণ সাংবাদিক সমাজের অনুপ্রেরণা। সময়ের অগ্রগামী গবেষক, লেখক, সাংবাদিক, সাহিত্যিক হিসেবে মাহফুজ উল্লাহ্ অত্যন্ত চমৎকার ছিলেন। তিনি সব দলমতের উর্ধ্বে একজন ভালো সুন্দর মনের সাদা মানুষ ছিলেন। দলমতের উর্ধ্বে সবাই তাকে ভালোবাসতো। তিনিও সবাইকে ভালোবাসতেন। তিনি ৫০টি বই লিখেছেন, যা ছোট বিষয় নয়। আমিও একজন প্রকাশক হিসেবে তাঁহার ৫/৭টি বই প্রকাশ করেছি। তিনি সাংবাদিকতার পাশাপাশি গবেষণা করতেন।

ইফতার বিতরন পরবর্তী ফোরামের সদস্যরা তোফখানা একটি রেষ্টুরেন্টে ইফতার পুর্ব- দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ফোরামের সিনিয়র যুগ্ম আহ্বায়ক, সাংবাদিক নেতা জাকির হোসেন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফোরামের আহ্বায়ক ডিইউজে সদস্য মোঃ অলিদ সিদ্দিকী তালুকদার। উপস্থিত ছিলেন ফোরামের যুগ্ম আহ্বায়ক আবু সাঈদ খোকন, যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান, যুগ্ম আব্হায়ক নাসির উদ্দিন মিন্টু, সদস্য শাখাওয়াত হোসেন, সদস্য সাইদুর রহমান, সদস্য আব্দুল্লাহ্ আল নোমার, সদস্য তোফায়েল আহমদ প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ফোরামের যুগ্ম আহ্বায়ক মাওলানা ইবরাহীম খলিল।

Calendar

December 2020
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

http://jugapath.com