» মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত হেনেছিলেন জিয়া: আইনমন্ত্রী

প্রকাশিত: ২১. জুন. ২০১৯ | শুক্রবার

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, ১৯৭৫ সালের পরবতী© ইতিহাস ছিল নির্মম, নিষ্ঠুর এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধকে বিতর্কিত করার ইতিহাস। তিনি বলেন, জিয়াউর রহমান একজন মুক্তিযোদ্ধা হয়ে মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী শাহ আজিজুর রহমানকে প্রধানমন্ত্রী বানিয়ে এবং রাজাকার আব্দুল আলিমকে মন্ত্রী বানিয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত হেনেছিলেন।
শুক্রবার (২১ জুন) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে (আইডিইবি) এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন। ঢাকাস্থ কসবা উপজেলা সমিতি আইনমন্ত্রী আনিসুল হককে সংবর্ধনা দেওয়ার জন্য এই অনুষ্ঠানের আয়োজন করে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে প্রথমবার সরকার গঠন করেই তিনি সামাজিক নিরাপত্তা বেষ্টনি গড়ে তোলার কাজে হাত দেন। কৃষি উপকরণের দাম কমিয়ে দেওয়া সহ বিভিন্ন পদক্ষেপ নিয়ে দেশকে প্রথমবার খাদ্যে স্বয়ংসম্পূণ© করেন। বলেন, বত©মানে বাংলাদেশের এমন কোন জায়গা নেই যেখানে শেখ হাসিনার উন্নয়নের ছোঁয়া লাগেনি।এই উন্নয়নের কারণেই বাংলাদেশ এখন সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত হয়েছে। বলেন, জনগণ শেখ হাসিনার প্রতি আস্থা রাখার কারণেই এটা সম্ভব হয়েছে।তাই আমাদের শেখ হাসিনার প্রতি আস্থা রাখতে হবে।
অনুষ্ঠানে খালেদা জিয়ার জামিনের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বিএনপির বাকোয়াজ জনগণ বিশ্বাস করে না।’ রাষ্ট্রের প্রতিটি অঙ্গে সরকার হস্তক্ষেপ করছে— বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর মন্তব্যের জবাবে মন্ত্রী একথা বলেন।
আনিসুল হক বলেন, ‘বিএনপি বাকোয়াজ করতে ভালোবাসে, তাই বাকোয়াজ করছে। দেশে যখন সব বিচার সম্পন্ন হচ্ছে, দুর্নীতির বিচার হচ্ছে, তখন তারা বলছে বিচার বিভাগ নিয়ন্ত্রণ করা হচ্ছে। এই সরকারের আমলে সব প্রতিষ্ঠান স্বাধীনভাবে কাজ করছে। সরকার খালেদার মামলায় হস্তক্ষেপ করছে না। তাদের বাকোয়াজ করতে দিন। তাদের কথা জনগণ বিশ্বাস করে না।’
সমিতির সভাপতি প্রকৌশলী কবীর আহমেদ ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক সচিব আজহারুল ইসলাম, উত্তরা গ্রুপের চেয়ারম্যান মো মতিউর রহমান, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাওসার ভুইঁয়া জীবন প্রমুখ বক্তৃতা করেন।সংবর্ধনায় স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার জাহিদ ভূঁইয়া।

এই সংবাদটি পড়া হয়েছে ১২০ বার

Share Button

Calendar

November 2019
S M T W T F S
« Oct    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930