» মুলাদিতে ভূমি অফিস পরিদর্শন করে ক্ষুব্ধ বরিশালের ডিএলআরসি

প্রকাশিত: ১২. জুন. ২০২০ | শুক্রবার

ই-নামজারি যথাসময়ে নিষ্পত্তি না হওয়ায় ক্ষুব্ধ হয়েছেন বরিশাল বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি) তরফদার মোঃ আক্তার জামীল । বরিশাল জেলার মূলাদী উপজেলার তিন ভূমি অফিস পরিদর্শন করতে গিয়ে কিছু অনিয়ম দেখে দঙ্গে সঙ্গে বিধি মোতাবেক ব্যবস্থা নেন । ১১ জুন পূর্ব নির্ধারিত সফরসূচি অনুযায়ী তিনি উক্ত ভূমি অফিসসমূহ পরিদর্শন করেন।

প্রথমে তিনি মূলাদী উপজেলা ভূমি অফিস পরিদর্শনে যান এবং ভূমি অফিসের সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণ করেন। এসময় তিনি ই-নামজারি যথাসময়ে নিষ্পত্তি না হওয়ায় ক্ষুব্ধ হন । দ্রুত পেন্ডিং নামজারি নিষ্পত্তি করার জন্য তিনি সংশ্লিষ্টদের নির্দেশনা দেন। এছাড়া অনেকগুলো মিসকেইস অনিষ্পন্ন থাকা, দেওয়ানী মামলার এসএফ যথাসময়ে প্রেরণ না করা সকল হাট-বাজারের পেরীফেরি নির্ধারণ না হওয়া, চান্দিনা ভিটি থাকা সত্বেও বরাদ্দ প্রদান না করা, বরাদ্দকৃত চান্দিনা ভিটি ও অর্পিত সম্পতির লীজ নবায়ন না করা ইত্যাদির কারণেও তিনি ক্ষোভ প্রকাশ করেন।

এরপর তিনি একে একে সদর ইউনিয়ন ভূমি অফিস এবং কাজিরচর ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেন। এখানে তিনি তলব বাকী অর্থ্যাৎ ২ নং রেজিস্টার হালনাগাদ না পেয়ে ক্ষুব্ধ হন। খাস জমিসহ সরকারি সকল সম্পত্তি সঠিকভাবে সংরক্ষণ, তলব বাকী অর্থ্যাৎ ২ নং রেজিস্টার হোল্ডিং ওয়ারী সরেজমিন পরিদর্শনপূর্বক হালনাগাদকরণের নির্দেশনা দেন।

এছাড়া সামাজিক দূরত্ব বজায় রেখে সেবাগ্রহীতাদের সততার সাথে সেবা প্রদানের জন্য ভূমি অফিসের সকল কর্মকর্তা-কর্মচারীর প্রতি আহবান জানান। এসময় তার সাথে মূলাদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত সহকারী কমিশনার (ভূমি) শুভ্রা দাস উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৪৪ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031