» মেয়রের প্রচেষ্টায় ডেঙ্গু মোকাবেলায় অবশেষে মৌলভীবাজারে “ফগার মেশিন”

প্রকাশিত: ০১. আগস্ট. ২০১৯ | বৃহস্পতিবার


মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার:
প্রতিক্ষার প্রহর শেষে মৌলভীবাজার পৌরসভার মেয়র মো: ফজলুর রহমানের একান্ত প্রচেষ্ঠায় অবশেষে ডেঙ্গু মোকাবেলায় শহরবাসীকে আতঙ্ক থেকে মুক্তি দিতে শহরের পৌর এলাকায় ফগার মেশিন দিয়ে মশা নিধন শুরু হয়েছে।
বৃহস্পতিবার (১ আগষ্ঠ) দুপুর ২টার দিকে সার্কিট হাউজ প্রাঙ্গণে প্রথম ফগার মেশিন দিয়ে মশা নিধন শুরু হয়। মেয়র মো. ফজলুর রহমানের সভাপতিত্বের এর উদ্বোধন করেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন। এসময় আরোও বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মোহাম্মদ সরোয়ার আলম, সিভিল সার্জন ডা: শাহজাহান কবির চৌধুরী, মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি।
উদ্বোধনী অনুষ্ঠানে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলার ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসক নাজিয়া শিরিন ফগার মেশিন হাতে নিয়ে মশা নিধন কার্যক্রম শুরু করেন।
মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান বলেন, “মৌলভীবাজার পৌরসভায় দীর্ঘদিন ধরে মশা নিধনের মেশিন ছিল না। ডেঙ্গু নির্মূলকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে পৌলসভার পক্ষ থেকে মেশিন ক্রয়ের অর্ডার দেয়া হয়েছিল। কিন্তু মেশিনের চাহিদা বেশী থাকায় সরবরাহকারী প্রতিষ্ঠান বিলম্ব করছিল। অবশেষে বহু প্রতিক্ষার ফগার মিশের ধূয়া মৌলভীবাজারে উড়ল”। সিভিল সার্জন মো. শাহজাহান কবীর জানান, “এপর্যন্ত মৌলভীবাজার জেলায় ২৬ জন ডেঙ্গু আক্রান্ত রোগী রয়েছেন। তারা সবাই সুস্থ আছেন। একজন ছাড়া বাকী সবাই ঢাকা থেকে ডেঙ্গু নিয়ে এসেছেন। মৌলভীবাজার সরকারি হাসপাতালে দুইটি ডেঙ্গু কর্ণার খুলা হয়েছে। তবে আমাদের জন্য আশার খবর হচ্ছে ২৪ ঘন্টায় মাত্র ১জন ডেঙ্গু রোগী বেড়েছে”।
জেলা প্রশাসক নাজিয়া শিরিন জনগণকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে বলেন, “মৌলভীবাজারসহ সাড়া দেশ কারোর পক্ষে একা পরিচ্ছন্ন করা সম্ভব নয়। এর জন্য জনসাধরণকে সচেতন হতে হবে। সবাইকে সম্মিলত কাজ করতে হবে। আমরা এখন দেখছি যে অনেক জায়গায় নোংরা আবর্জনা রয়েছে। তার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়েছে। যাতে সবাই নিজ উদ্যোগে নিজের আঙ্গিনা পরিষ্কার রাখেন”।

এই সংবাদটি পড়া হয়েছে ২৫৬ বার

Share Button

Calendar

February 2020
S M T W T F S
« Jan    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829