» মৌলভীবাজারে অনুষ্ঠিতব্য হোটেল শ্রমিক ফেডারেশনের সম্মেল প্রস্তুতি সভা

প্রকাশিত: ২১. জানুয়ারি. ২০১৮ | রবিবার

নিজস্ব সংবাদদাতাঃ আগামী ২৬ জানুয়ারি বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশন এর ৫ম কেন্দ্রীয় সম্মেলনকে সামনে রেখে মৌলভীবাজার জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন এর উদ্যোগে কর্মীসভা শহরের কোর্টরোডস্থ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। শনিবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় হোটেল শ্রমিক ইউনিয়নের সদর উপজেলা কমিটির সভাপতি মোঃ ইউসূফ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক রজত বিশ্বাস ও জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ মোস্তফা কামাল। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা রিকশা শ্রমিক ইউনিয়ন এর সভাপতি মোঃ সোহেল আহমেদ, জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ প্রধান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ শাহিন মিয়া, কোষাধ্যক্ষ তারেশ বিশ্বাস সুমন, সদর উপজেলা কমিটির সহ-সভাপতি মোঃ আব্দুস ছালাম, সাধারণ সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সোহেল আহমেদ সুবেল, প্রচার সম্পাদক মোঃ রফিকুল ইসলাম রাজিব, মো শামীম মিয়া প্রমূখ।

সভায় বক্তারা বলেন নিত্যপ্রয়োজনীয় সকল জিনিষপত্রের উর্ধ্বগতির এসময়ে দেশের অন্যান্য শ্রমজীবী মানুষের মতো আমরা হোটেল শ্রমিকরাও নিদারুন দুঃখ-কষ্ঠের সাথে জীবন ও জীবিকা নির্বাহ করতে বাধ্য হচ্ছি। দ্রব্যমূল্যের কথা বলে হোটেলের খাবারের মূল্য বৃদ্ধি করা হলেও শ্রমিকদের মজুরি বৃদ্ধি করা হয় না। বর্তমানে একজন শ্রমিকের সাধারণভাবে বেঁচে থাকতে হলে দৈনিক ন্যূনতম তিন বেলায় ১০০ টাকা শুধু খোরাকির প্রয়োজন। তাই একটি শ্রমিক পরিবারে বর্তমানে বাজারদরের সাথে সঙ্গতি রেখে বাঁচতে হলে দৈনিক ন্যূনতম ৫/৬শ টাকা দরকার। তাই বর্তমান বাজারদরের সাথে সঙ্গতি রেখে একজন শ্রমিকের ন্যুনতম মূল মজুরি ১০ হাজার টাকাসহ ৬০ ভাগ বাড়িভাড়া এবং ১,০০০ টাকা চিকিৎসা ও যাতায়াত ভাতা বাবদ সর্বমোট মাসিক মজুরি ১৮ হাজার টাকা ঘোষণা করা সময়ের দাবি।

সভায় আগামী ২৬ জানুয়ারি বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশন এর ৫ম কেন্দ্রীয় সম্মেলন সফল করার লক্ষে মোঃ রফিকুল ইসলাম রাজিবকে আহবায়ক এবং মোঃ আল আমিন ও মোঃ রাব্বি মিয়াকে যুগ্ম আহাবায়ক করে ৮ সদস্য বিশিষ্ট একটি প্রস্তুতি কমিটি গঠন করা হয়। কমিটির অন্যরা হলেন মোঃ মাসুম মিয়া, সিদ্দিকুর রহমান, উত্তম নাথ, মোঃ খলিল মিয়া, দক্ষিণা রায়, মোঃ শামীম মিয়া। সভায় আগামী ২৪ জানুয়ারি বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট সুইটমিট শ্রমিক ফেডারেশন এর ৫ম কেন্দ্রীয় সম্মেলন উপলক্ষে একটি প্রচার মিছিল করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৭৭ বার

Share Button