শিরোনামঃ-


» মৌলভীবাজারে আলুর বাজার নিয়ন্ত্রণে ভোক্তা’র অভিযান,৩৮ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ১২. নভেম্বর. ২০২০ | বৃহস্পতিবার

মো.আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:
মৌলভীবাজারে সরকার নির্ধারিত দামে আলু বিক্রি না করে অতিরিক্ত দামে আলু বিক্রি,শাকসবজিসহ নিত্যপণ্যের বাজারে অস্থিরতা নিয়ন্ত্রণসহ নানা অনিয়মের অভিযোগে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শহরের আলুর পাইকারী আড়ৎ ও শাকসবজির আড়ৎে অভিযান চালিয়ে ৩৮হাজার টাকা জরিমানা আদায় করেছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরের দিকে মৌলভীবাজার শহরের পশ্চিমবাজার , বেরিরপাড়, বাজার পয়েন্ট, সিলেট রোড,কুদরত উল্লা সড়কসহ বিভিন্ন জায়গায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক অভিযানে সরকার নির্ধারিত মূল্য থেকে অধিক দামে আলু বিক্রয় করা, ক্রয় ভাউচার সংগ্রহ না করা, মূল্য তালিকা না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে চারটি প্রতিষ্ঠানকে ৩৮ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় শহরের বাজার পয়েন্টে অবস্থিত সাইদ মিয়ার আলুর দোকানকে ৮ হাজার টাকা, মেসার্স নুসরাত সবজি ষ্টোরকে ৫ হাজার টাকা,তৗহিদ সবজিভান্ডারকে ৫ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে র‌্যাব-৯ ফোর্স এর সহযোগিতায় এ অভিযান চালানো হয়।

এদিকে সরকার নির্ধারিত আলুর পাইকারী দাম ৩০ টাকা নির্ধারণ করা হলেও শহরের হাসান বাণিজ্যালয় থেকে ৬০ কেজি ওজনের এক বস্তা আলু কেজি প্রতি ৩৯ টাকা দরে ক্রয় করতে বাধ্য করার অভিযোগে ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে জিতু তালুকদার নামে একজন অভিযোগকারীর লিখিত অভিযোগ দায়ের করলে অভিযোগটি আমলে নিয়ে তদন্ত করে অভিযোগের সত্যতা মিলে। এর পর সার্বিক দিক বিবেচনা করে অভিযুক্ত প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং আইন অনুসারে অভিযোগকারী জিতু তালুকদারকে জরিমানার ২৫% শতাংশ অর্থ প্রদান করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন জানান,আমাদের জনবল সঙ্কট তার পরও পেঁয়াজ,আলু, শাক-সবজি, কাচামালসহ নিত্যপণ্যের ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে সেই লক্ষ্যে প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৬১ বার

Share Button