» মৌলভীবাজারে ইজতেমা আয়োজনের স্থগিতাদেশ প্রত্যারের দাবিতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সাদপন্থীদের অবস্থান

প্রকাশিত: ০৮. নভেম্বর. ২০১৮ | বৃহস্পতিবার

 

মোঃ আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার :
মৌলভীবাজারে তাবলীগ জামাতের সাদপন্থীরা পূনরায় আগামী ১৫ নভেম্বর থেকে জেলা ইজতেমা আয়োজনের দাবি জানিয়ে ও ইজতেমা আয়োজনে জেলা প্রশাসনের স্থগিতাদেশ প্রত্যাহারের জন্য জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হাজারো তাবলীগের সাথীরা মধ্যে নভেম্বরে জেলা ইজতেমা আয়োজনের জন্য জেলা প্রশাসকের কাছে দাবি জানাতে শান্তিপূর্ণ ভাবেএকত্রিত হন। এসময় জেলা তাবলীগের কয়েকজন শুরা সদস্য জেলা প্রশাসকের সাথে দেখা করে ইজতেমা আয়োজনে স্থগিতাদেশ প্রত্যাহারসহ আগামী ১৫-১৭ নভেম্বর পর্যন্ত পূনরায় জেলা ইজতেমা আয়োজনের জন্য তাদের দাবি পেশ করেন বলে তাবলীগের একটি সূত্র জানায়। এ-রিপোর্ট লেখা পর্যন্ত বর্তমানে একই দাবিতে তাবলীগ জামাতের সাদপন্থীরা মৌলভীবাজার পৌরসভার সামনে অবস্থান নিয়েছেন।

এ বিষয়ে জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম বলেন , নতুন করে তাদের ইজতেমা আয়োজনের অনুমোদন দেওয়া হয়নাই তবে পরিবেশ পরিস্থিতি বিচেনা করে সিদ্ধান্ত নেয়া হবে। তিনি বলেন, তাদেরকে বলেছি সবার সাথে আলোচনা করে বিষয়টি বিবেচনা করা হবে।

মৌলভীবাজার পৌরসভার মেয়র আলহাজ্ব ফজলুর রহমানের সাথে এ বিষয়ে মুঠোফোনে কথা বলতে চাইলে তিনি বলেন বর্তমানে তাদের সাথে আমার আলাপ চলছে পরবর্তিতে এ বিষয়ে কথা হবে ।

উল্লেখ: তাবলীগ জামাতের দু’টি গ্রুপের মধ্যে তীব্র বিভক্তির প্রেক্ষাপটে চলতি নভেম্বর মাসের ৮ তারিখ থেকে সদর উপজেলার জগন্নাথপুর গ্রামের সিএনজি পাম্পের সামনে গণপূর্ত বিভাগের প্রকল্প এলাকা উপশহরে তিনদিন ব্যাপী জেলা ইজতেমা শুরু হবার কথা থাকলেও মৌলভীবাজারে জেলা ইজতেমার অনুমতি না দেয়ার দাবীতে অপর পক্ষ জেলার বেশ কয়েকটি কওমী মাদরাসার প্রিন্সিপাল ও ওলামা মাশায়েখদের পক্ষ থেকে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়া ও পরবর্তিতে প্রেসক্লাবে সংবাদ সম্মেলনসহ বিভিন্ন কর্মসূচী ঘোষনা করলে সাংঘর্ষিক পরিস্থিতি এড়াতে জেলা প্রশাসক জেলা ইজতেমা আয়োজনের তারিখ স্থগিত করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২৫৬ বার

Share Button

Calendar

May 2019
S M T W T F S
« Apr    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031