শিরোনামঃ-


» মৌলভীবাজারে উত্তাপহীন ভোট শান্তিপূর্ণভাবে সম্পন্ন

প্রকাশিত: ১৮. মার্চ. ২০১৯ | সোমবার

মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার: মৌলভীবাজারে দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে । রোবার (১৮ মার্চ) সকাল টা থেকে বিকার ৪ পর্যন্ত চলে ভোট গ্রহনের কার্যক্রম। এরিপোর্ট লেখা পর্যন্ত বিভিন্ন কেন্দ্রে চলছে ভোট গননা। এদিকে মৌলভীবাজার সদর উপজেলায় আগেই বিনা প্রতিদ্বন্দীতায় চেয়ারম্যান পদে জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক কামাল হোসেন নির্বাচিত হন। শুধু মাত্র ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেন। যার কারনে দিনভর সদরের ভোট কেন্দ্র গুলিতে ছিলনা কোন নির্বাচনী উত্তাপ। সরেজমিন গিয়ে কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায় বিভিন্ন প্রার্থীর এজেন্টরা ভোটার না আসায় অলস সময় পার করছেন।

মৌলভীবাজার পৌর এলাকার কয়েকটি কেন্দ্র পরিদর্শনে দেখা যায়, কেন্দ্রগুলো একেবারেই ফাঁকা। কেন্দ্রেগুলো হচ্ছে হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়, গোবিন্দশ্রী সরকারি প্রাথমিক বিদ্যালয়, মৌলভীবাজার টাউন কামিল মাদ্রাসা, কাশিনাথ আলাউদ্দিন স্কুল এন্ড কলেজ, বাজার সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়,বড়কাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়, জগন্নাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, বাহারমর্দন সরকারী প্রাথমিক বিদ্যালয়। 

এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ভোট কেন্দ্রগুলোতেও ভোটারের উপস্থিতি একেবারে কম বলে জানা গেছে। সকাল ১১ টা পর্যন্ত প্রতিটি কেন্দ্রে গড়ে ২৫-৩০টি ভোট পড়েছে। মৌলভীবাজার শহরের কাশিনাথ আলাউদ্দিন স্কুল এন্ড কলেজ কেন্দ্রে পুরুষ ও মহিলা বুথ রয়েছে ৯টি, মোট ভোটার ২০৯৯৭ জন, সকাল ১১ পর্যন্ত ভোট পড়েছে ৭টি। এই কেন্দ্রে প্রিসাইডিং অফিসারের দ্বায়িত্বে রয়েছেন নীলাদ্রী শেখর দাস। মোস্তফারপুর ইউনিয়নের উত্তর জগন্নাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৩৫৬০টি ভোটের মধ্যে ভোট পড়েছে ৩৬৫ টি। ওই কেন্দ্রে প্রিসাইডিংয়ের দ্বায়িত্বে ছিলেন মনিরুল ইসলাম। একই অবস্থা জেলা উপজেলার ভোট কেন্দ্রগুলোর। তবে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি না থাকলেও  আইনশৃংখলা বাহিনী ও নির্বাচন সংক্রান্তদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়।

মৌলভীবাজার সদর উপজেলা, জুড়ী ও বড়লেখার রির্টানিং অফিসারের দ্বায়িত্ব পালন করছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আশরাফুর রহমান। অপরদিকে শ্রীমঙ্গল, কমলগঞ্জ ও কুলাউড়ার রির্টানিং অফিসারের দ্বায়িত্বে রয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. মঞ্জুরুল হক। পুলিশ, আনসার, বিজিবি ও র‌্যাব মাঠে মোতায়েন করা হয়েছে। তারমধ্যে ২ হাজার পুলিশ, ৬ হাজার আনসার, ১৮ প্লাটুন বিজিবি মাঠে কাজ করছেন। স্টাইকিং ফোর্স হিসেবে আইনশৃংখলা বাহিনীর টহল দিচ্ছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৩১৭ বার

Share Button

Calendar

November 2020
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930