» মৌলভীবাজারে উপনির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের মহড়া

প্রকাশিত: ১৯. অক্টোবর. ২০২০ | সোমবার

মো: আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:
মৌলভীবাজারে রাত পোহালেই অনুষ্ঠিত হতে যাচ্ছে দুটি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ও একটি ইউনিয়ন পরিষদের শূন্য ওয়ার্ডের উপনির্বাচনসহ চেয়ারম্যান পদে জেলা পরিষদের উপনির্বাচন। নির্বাচনে নির্ভিগ্নে যাতে ভোটারা ভোট দিতে পারেন সে লক্ষে প্রশাসন নানা প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করেছে। সর্বশেষ ভোটার এবং ভোট কেন্দ্রের নিরাপত্তা রক্ষায় নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি সাভাবিক রাখতে নির্বাচনী এলাকায় পুলিশ প্রশাসন সতর্কতা মূলক মহড়া দিয়েছেন।

সোমবার (১৯ অক্টোবর) বিকাল ৪টার দিকে পুলিশ সুপার মো. ফারুক আহমেদ পিপিএম (বার) এর নেতৃত্তে মৌলভীবাজার শহর থেকে এই মহড়া শুরু হয়। মহড়ায় মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জিয়াউর রহমান,মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক, ওসি (তদন্ত) পরিমল চন্দ্র দেবসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সাথে ছিলেন।

পুলিশ সূত্রে জানা যায়, জেলা পরিষদসহ কয়েকটি ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জেলা পুলিশের উদ্যেগে সতর্কতা মূলক এই মহড়াটি জেলা সদর থেকে শুরু হয়ে শ্রীমঙ্গল উপজেলার ভুনবীর ও মির্জাপুর ইউনিয়নসহ নির্বাচনী এলাকার বেশ কয়েকটি স্থানে মহড়া দেয়া হয়।

মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান জানান, জেলা পরিষদ ও শ্রীমঙ্গল উপজেলার দুটি ইউনিয়নের উপনির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতি সাভাবিক রাখতে এই মহড়ার আয়োজন। তিনি বলেন, উপনির্বাচনের পাশাপাশি সামনে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব দূর্গাপূজাকে সামনে রেখেও মহড়া দেয়া হয়েছে।

এদিকে আগামীকাল মঙ্গলবার সাংবিধানিক বাধ্যবাধকতার কারনে জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের পাশাপাশি শ্রীমঙ্গল উপজেলার মির্জাপুর ও ভুনবীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে এবং মৌলভীবাজার সদর উপজেলার ১১নং মোস্তফাপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের শূন্য ওয়ার্ডে সদস্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

জেলা পরিষদ নির্বাচনকে নিরপেক্ষ এবং প্রভাবমুক্ত রাখার জন্য জেলা নির্বাচন কার্যালয়ের পক্ষ থেকে সদরসহ জেলার ৭টি উপজেলাতে ১৫টি ভোট কেন্দ্র স্থাপন করেছেন। নির্বাচন পরিচালনার জন্য প্রতি কেন্দ্রে একজন করে প্রিসাইডিং অফিসার,২ জন সহকারী প্রিসাইডিং অফিসার এবং ৪ জন পোলিং অফিসার দ্বায়িত্ব পালন করবেন। জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ৬৭টি ইউনিয়ন, ৫টি পৌরসভা এবং ৭টি উপজেলা পরিষদের ৯৪৪ জন ভোটার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোট প্রয়োগ করবেন।

অপরদিকে নির্বাচন যাতে স্বচ্ছ এবং নিরপেক্ষ হয়, সে লক্ষ্যে প্রতিটি ভোট কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োগের পাশাপাশি প্রতিটি কেন্দ্রে আইন শৃঙ্খলা বাহিনীর সার্বক্ষণিক উপস্থিতি সহ র‌্যাব বিজিবির টহলের ব্যবস্থা করা হয়েছে বলে রিটানিং কর্মকর্তা জানিয়েছেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৮ বার

Share Button

Calendar

November 2020
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930