» মৌলভীবাজারে উপ নির্বাচনে লড়াই হবে আওয়ামীলীগের মধ্যেই

প্রকাশিত: ২৭. সেপ্টেম্বর. ২০২০ | রবিবার

মৌলভীবাজার জেলাপরিষদ উপ নির্বাচনে  লড়াই হবে আওয়ামীলীগের দুই প্রার্থীর মধ্যে ।   প্রতিদ্বন্দ্বী দুজন প্রার্থীরই মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে । জেলা পরিষদ উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী দু-জন প্রার্থীর দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই করে বৈধতা ঘোষনা করেন জেলা নির্বাচন অফিসার আলমগীর হোসেন। জেলা পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মিছবাহুর রহমান এবং স্বতন্ত্র প্রার্থী হিসাবে যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি, সাবেক ব্রিটিশ কাউন্সিলার এম.এ রহিম(সিআইপি)। দু’জনই আ‌ওয়ামীলীগের পরিচিত ব্যক্তিত্ব। দু’জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষিত হ‌ওয়ায় সাধারণ মানুষ ‌ও ভোটারদের কাছে স্বভাবতঃই প্রশ্ন উঠছে কে থাকবেন ভোটে? দু’জনই থাকবেন না-কি একজন মাঠ থেকে সরে দাড়াবেন। যদি দু’জন না-ই থাকেন তা’হলে কে মাঠ থেকে নামবেন।

মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ তারিখ ৩ অক্টোবর।
মৌলভীবাজার জেলায় মোট ৬৭টি ইউনিয়ন ও ৫টি পৌরসভায় মোট ভোটার ৯৫৬জন। জেলার ৭টি উপজেলার ১৫টি ওয়ার্ডে ১৫টি কেন্দ্রে ২০ অক্টোবর ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করবেন।
উল্লেখ্য যে মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা, সাবেক সংসদ সদস্য বর্ষিয়ান রাজনিতিবিদ আলহাজ্ব আজিজুর রহমান করোনা আক্রান্ত হয়ে গত ১৮আগষ্ট মঙ্গলবার রাতে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ফলে মৌলভিবাজার জেলা পরিষদ চেয়ারম্যান পদটি শুন্য হয়ে যায়।

এই সংবাদটি পড়া হয়েছে ৯৫ বার

Share Button