» মৌলভীবাজারে করোনা আতঙ্কের মধ্যে মনোবল বাড়াতে ফুটবল টুর্ণামেন্ট

প্রকাশিত: ২৮. আগস্ট. ২০২০ | শুক্রবার

মো. আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:
প্রায় ৬মাস হলো প্রাণঘাতী করোনায় বিপর্যস্থ পুরো দেশ ও দেশের বিভিন্ন জনপদ। ভয়াবহ এই করোনা পরিস্থিতে ভেঙ্গে পড়া সামাজিক কর্মকান্ড দীর্ঘদিন যাবত বন্ধ। শহর,নগর কিংবা গ্রামীণ জনপদ, সব জায়গা বন্ধ রয়েছে খেলাধুলাসহ সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ড। বেকার হয়ে পড়েছে এসবের সাথে যুক্ত শতশত ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মীরা। দীর্ঘ ৬মাসের করোনাকালিন সঙ্কট ঘুচিয়ে এবার বিভিন্ন গ্রামীণ জনপদে ঘুরে দাঁড়াতে শুরু করেছে ক্রীড়াঙ্গন। উদ্দীপ্ত তরুণদের মধ্যে শুরু হতে চলেছে নব-জাগরণ।


এমন প্রেক্ষাপটে মৌলভীবাজার সদর উপজেলার জগন্নাথপুর গ্রামের সমাজসেবামূলক সংগঠন জগন্নাথপুর সমাজকল্যাণ সংস্থার আয়োজনে সংগঠনটির প্রবাসী ও দেশী উদ্যেক্তাদের অর্থায়নে আন্তঃফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন হয়েছে।


শুক্রবার (২৮ আগষ্ট) বিকাল পাঁচটার দিকে জগন্নাথপুর এলাকার উপশহর মাঠে করোনা সঙ্কটে যুবকদের মনোবল বাড়াতে ওই এলাকাসহ আশপাশের ১৪টি স্পোর্টিং ক্লাবের অংশগ্রহনে এই আন্তঃ ফুটবল টুর্ণামেন্ট শুরু হয়।


জগন্নাথপুর সমাজকল্যাণ সংস্থার সভাপতি (ভারপ্রাপ্ত) মো, আব্বাস উদ্দিন এর সভাপতিত্বে ও টুর্ণামেন্ট বাস্তবায়ন কমিটির যুগ্ন আহবায়ক ক্রীড়া সংগঠক নজমুল হক আলীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্ণামেন্ট উদ্বোধন করেন মোস্তফাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজুল ইসলাম তাজ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মৌলভীবাজার এডুকেশন সোসাইটির সাধারণ সম্পাদক সৈয়দ সাইফুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক মো. আব্দাল হোসেন।


অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক সালেহ আহমেদ, সালিশ ব্যক্তিত্ব জয়নাল আবেদীন কাজল, সাবেক ইউপি সদস্য ইমরান আহমদ, শাহ হেলাল আহমেদ ও মোস্তাকিম মিয়া প্রমুখ।
উদ্বোধনী পর্বের পরপরই আদর্শ স্পোর্টিং ক্লাব ও টিম ডমিনেটর এর খেলোয়ারদের অংশগ্রহণে শুরু হয় মাসব্যাপী টুর্ণামেন্টের আনুষ্ঠানিক পর্ব।


এদিকে করোনার এই ক্লান্তিকালে যুকদের প্রেরণা যোগাতে জগন্নাথপুর সমাজকল্যাণ সংস্থার এমন আয়োজনে উজ্জীবিত ওই এলাকার তরুণ যুবকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। তারা বলছেন, মাদকের ছোবল থেকে সমাজ এবং নিজের গ্রামকে বাঁচাতে খেলাধুলার বিকল্প নেই।


জগন্নাথপুর সমাজকল্যাণ সংস্থার সভাপতি (ভারপ্রাপ্ত) মো, আব্বাস উদ্দিন জানান, শুধু খেলাধুলা নয়, সামাজিক শৃঙ্খলা ফিরিয়ে আনা,মাদক নির্মূল, অসহায়দের পাশে দাঁড়ানোসহ এই এলাকার আর্থসামাজিক উন্নয়নে আগামীতে বৃহত পরিকল্পনা রয়েছে আমাদের এই সংগঠনের।

এই সংবাদটি পড়া হয়েছে ১৭৪ বার

Share Button

Calendar

September 2020
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930