» মৌলভীবাজারে জেলা ও দায়েরা জজ এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেসি’র শোক দিবস পালন

প্রকাশিত: ১৫. আগস্ট. ২০১৯ | বৃহস্পতিবার


মো: আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার :
মৌলভীবাজার জেলা ও দায়েরা জজ এবং জুুডিশিয়াল ম্যাজিস্ট্রেসির আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী ও ৪৪তম জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (১৫ আগষ্ঠ) দুপুরে জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় জেলা ও দায়রা জজ শেখ আবু তাহের এর সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন,জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক বেগম শামীমা আফরোজ, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলী আহসান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সাদেকুর রহমান, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক কামরেল আহমদ চৌধুরী, বীর মুক্তিজোদ্ধা এডভোকেট মুজিবুর রহমান মুজিব, এডভোকেট রনজিৎ কুমার ঘোষ, এডভোকেট রমা কান্ত দাশ গুপ্ত।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা জজ আদালতের জিপি এডভোকেট ভূপতি রঞ্জন চৌধুরী, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের স্পেশাল পিপি এডভোকেট আমিরুল ইসলাম পংকি, অতিরিক্ত দায়রা জজ আদালতের পিপি এডভোকেট কৃপাসিন্ধু দাশ, আদালতের ভিপি এডভোকেট নিখিল রঞ্জন দাশ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের স্পেশাল এপিপি এডভোকেট জাহাঙ্গীর আলম, জেলা জজ আদালতের নাজির বিশ্বজিৎ চৌধুরী, জেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেসি ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা মো. নজরুল ইসলাম, সিনিয়র সহকারী জজ আদালতের সেরেস্তা গোবিন্দ লাল গোস্বামী এবং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেসি নাজির এসএম মুফাচ্ছির আলী, প্রমুখ।
সভাপতির বক্তব্যে জেলা ও দায়রা জজ শেখ আবু তাহের বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে বলেন , তিনি কোন এক শ্রেনীর চাকুরীজীবিদের উদ্যেশে বলেছিলেন তোমরা দেশের মানুষকে ভালবাসবে ,তার কথার বিশেষ একটি অর্থ আছে। উনি সাধারণত এটা বলেছেন, আমি বিশ্বাস করি যদি কোন মানুষ কাউকে ভালবাসে তাহলে এই মানুষের সঙ্গে কখনো অসৎ আচরণ করবেনা। আর যদি কোন মানুষ সৎ হয় তাহলে তাঁকে ঘৃণা করতে পারবেনা। সততা এবং ভালবাসা অতপূতভাবে জড়িত। আজও আমাদের এবিষয়টা মাথায় রেখে কাজ করতে হয়। আমরা যে অর্থে চাকুরী করি সে অর্থে ততটা সেবা দিতে পারিনা। তাদেরকে কতটা প্রাপ্য দিতে পারছি সেটা আমাদেরকে র্মুহুমুহু ভাবতে হয়। আমি আজও চিন্তা করি আমরা কেন বঙ্গবন্ধুর এই কথাটাকে ধারণ করতে পারিনা। এটি কি খুব কঠিন? একটা মানুষ সেবা চাচ্ছে, আমাদের এই অঙ্গনের কথাই বলি, সল্প খরচে কোন ভুগান্তি ছাড়াই যে সেবাটুকু দেবার কথা ছিল আমরা কি দিতে পারি? এই আত্নমুল্যায়ন আমাদেরকে করতে হবে, যদি জাতিসত্বা হিসেবে আমাদেরকে উন্নতির দিকে যেতে হয় , এর কোন বিকল্প নেই। তিনি বলেন আমি বিশ্বাস করি আজ থেকে আমরা যারা রাষ্ট্রের পক্ষে লালিত পালিত হয়েছি আমরা শপথ নেবো, আমরা সৎ থাকা চেষ্ঠা করবো। এবং সেটা আমাদের সেবা প্রার্থীদের প্রতি ভালবাসার নিদর্শন হিসেবে।
সভাপতির বক্তব্য শেষে ১৫ আগষ্ঠে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের সকলের রূহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৪০ বার

Share Button

Calendar

August 2019
S M T W T F S
« Jul    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031