» মৌলভীবাজারে টিসিবির পেঁয়াজ বিক্রিতে অনিয়ম: ২০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ২৯. ডিসেম্বর. ২০১৯ | রবিবার

মোঃ আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:
মৌলভীবাজারে টিসিবির পেঁয়াজ বিক্রিতে অনিয়মের অভিযোগে টিসিবির ডিলার মেসার্স খালেক এন্ড ব্রাদাসর্কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (২৯ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩ টার দিকে মৌলভীবাজার পৌরসভার সামনে ট্রাকে করে টিসিবি কর্তৃক পেঁয়াজ বিক্রিকালে ২ বস্তা পেঁয়াজ রিক্সা করে উঠানোর সময় গুরুতর এই অনিয়ম ধরা পড়ে বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন প্রতিষ্ঠান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজারের সহকারী পরিচালক মো. আল-আমিন এর কাছে। এসময় টিসিবির ডিলার মেসার্স খালেক এন্ড ব্রাদার্সকে ২ বস্তা পেঁয়াজ একসাথে বিক্রি করার অভিযোগে ২০ হাজার টাকা জরিমানা আরূপ করে আদায় করা হয়।

সরেজমিন গিয়ে দেখা যায় একজন গ্রাহক সর্বোচ্চ ৬ কেজি করে পেঁয়াজ ক্রয় করার নিয়ম থাকলেও অনেকে ৮-১২ কেজি করে পেঁয়াজ ক্রয় করছেন। এছাড়াও ৬ কেজি পেঁয়াজের মধ্যে ১ কেজিরও বেশি পেঁয়াজ পঁচা পাওয়া যাচ্ছে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ সংগ্রহ করলেও পঁচা পেঁয়াজ পাওয়ায় অনেক গ্রাহকের মধ্যে এনিয়ে অসন্তোষ দেয়।

এদিকে মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রি,একই ফ্রিজে রান্না করা ও কাচাঁ খাদ্য পণ্য সংরক্ষণ করার অপরাধে বেরিরপাড়ে অবস্থিত মায়ের দোয়া হোটেল এন্ড রেষ্টুরেন্টকে ২ হাজার টাকা এবং সিলেট রোডে অবস্থিত সুইটি ভেরাইটিজ ষ্টোরকে ৫ শত টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় এ জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে সদর মডেল থানার পুলিশ ফোর্স এর সহায়তায় এ অভিযান পরিচালনা করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ২৬০ বার

Share Button