» মৌলভীবাজারে দেশব্যাপী ধর্ষণের প্রতিবাদে কালোপতাকা মিছিল

প্রকাশিত: ১১. অক্টোবর. ২০২০ | রবিবার

মো.আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:
সাম্প্রতিক সময়ে নোয়াখালীসহ দেশের বিভিন্ন জেলায় অব্যাহত নারী ধর্ষণ,সহিংসতা,নীপিড়ন ও নির্যাতনের প্রতিবাদে মৌলভীবাজারের স্বোচ্ছাসেবী সংগঠনগুলোর উদ্যেগে ধর্ষণ বিরোধী সমাবেশ ও কালো পতাকা মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১১ অক্টোবর) সকাল ১১টার দিকে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশ থেকে পরবর্তীতে এই কালো প্রতাকা মিছিল শুরু হয়। মিছিলটি শহরের চৌমুহনা হয়ে শহর প্রদক্ষিণ করে কুসুমবাগ এলাকার পুলিশ বক্সের সামনের সড়কে পূনরায় সমাবেশের মধ্যেদিয়ে শেষ হয়।

কালো পতাকা মিছিলের পূর্বে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা সারাদেশে চলমান নারী ধর্ষণ ও নারীর প্রতি ভয়ঙ্কর নীপিড়নের তীব্র নিন্দা জানিয়ে প্রতিটি অপরাধের সাথে জড়িত অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এ সময় বক্তারা বলেন, বিচারহীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে এসে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড সেই সাথে পৃথক ট্রাইবোনাল গঠন করে ধর্ষণের বিচার ও এসব ঘটনায় অভিযুক্ত ধর্ষকের সম্পত্তি বাজেয়াপ্ত করার জোড় দাবী জানান।

শেখ বোরহান উদ্দিন (রহ:) ইসলামী সোসাইটির চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিবের সভাপতিত্বে ও তাকবীর হোসাইন মান্নার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি খালেদ চৌধুরী, সচেতন নাগরিক ফোরামের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন মাতুক, বাঁধন থিয়েটারের সভাপতি রুহেল আহমদ চৌধুরী, মৌলভীবাজার এডুকেশন সোসাইটির সাধারণ সম্পাদক, মাওলানা সৈয়দ সাইফুর রহমান,জগন্নাথপুর সমাজকল্যাণ সংস্থার ভারপ্রাপ্ত সভাপতি মো. আব্বাস উদ্দিন,সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদেও সহ-সভাপতি,এ কে এম আকলু,স্পন্দন সভাপতি ইহাম মুজাহিদসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর মধ্যে সমাবেশ ও কালো পতাকা মিছিলে অংশ নেয় সপ্নের ঢেউ ফাউন্ডেশন,স্পন্দন মৌলভীবাজার,জগন্নাথপুর সমাজকল্যাণ সংস্থা,কালের কন্ঠ শুভসংঘ,শেখ বোরহান উদ্দিন (রহ:) ইসলামী সোসাইটি,ঊষার আলো সমাজকল্যাণ সংগঠন,মৌলভীবাজার ছাত্র কমিউনিটি,হিউম্যান ওয়েলফেয়ার এসোসিয়েশন কামালপুর ও জাগ্রত তরুণ সামাজিক সংগঠন।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৬ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031