» পরিবহন শ্রমিক ইউনিয়নের নির্বাচন: গণমাধ্যমের সহযোগিতা চেয়ে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ২১. অক্টোবর. ২০১৯ | সোমবার


মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার: মৌলভীবাজারে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের (রেজি নং চট্র ১২২৩) ত্রি বার্ষিক নির্বাচনকে সামনে রেখে সুষ্টু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন পরিচালনার লক্ষে গণমাধ্যমের সহযোগীতা চেয়ে সংবাদ সম্মেলন করেছে জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন।

সোমবার (২১ অক্টোবর) দুপুর ১২টার দিকে মৌলভীবাজার প্রেসক্লাবের হলরুমে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন পরিবহন শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি ও প্রধান নির্বাচন কমিশনার সঞ্জিত কুমারদেব।

বক্তব্যের শুরুতেই তিনি পরিবহন শ্রমিক ইউনিয়নের গৃহীত বিভিন্ন কর্মসূচী পালন ও কয়েকবছর পূর্বে শ্রীমঙ্গলে পরিহন শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীদের সাথে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সংঘর্ষের ঘটনায় প্রকৃত সত্য তুলে ধরে গণমাধ্যমে প্রকাশের প্রশংসা করে সাংবাদিকদের অবদানের কথা স্মরণ করেন।

সঞ্জিত কুমার দেব বলেন, ২০১৯ সালে পরিবহন শ্রমিক ইউনিয়নের বর্তমান কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় গত ২০ আগষ্ঠ সংগঠনটির সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সাধারণ সভায় ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়। তিনি বলেন আসন্ন নির্বাচনে নিজে প্রার্থী না থাকায় তাঁকে প্রধান নির্বাচন কমিশনার করা হয়। ঐ সাধারণ সভায় নির্বাচন কমিশন গঠন করার পর ভোটার তালিকা হালনাগাদ ও নির্বাচনী তফসিল ঘোষনা করা হয় । গৃহীত তফসিল অনুযায়ী আগামী ২৬ অক্টোবর পরিবহন শ্রমিক ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে।
এতে কার্যকরি পরিষদের মোট ১৯টি পদের মধ্যে ৯টি পদে ইতি মধ্যে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ায় সভাপতি-সাধারণ সম্পাদকসহ মোট ১০টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সভাপতি পদে প্রতিদ্বন্ধিতা করছেন বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল গণি (ছাতা), মো. আনোয়ার হোসেন (চেয়ার), মো. ফজলুল আহমদ (আনারস)। কার্যকরি সভাপতি পদে মো. আক্তার হোসেন লেবু (উড়োজাহাজ), মো. ফয়ছল আহমদ রুনু (বাইসাইকেল), মো. শাওন মিয়া (মাইক্রোবাস)। সহ-সভাপতি পদে লড়ছেন মো. আইয়ুব আলী (গরুর গাড়ি), মো. আজাদ মিয়া (হাত পাখা), মো. ফারুক মিয়া (রিক্স), মো. শামিম আহমদ (তালগাছ), মো. সাহেদ আহমদ (ঘোড়া)। সাধারণ সম্পাদক পদে মো. আব্দুল আহাদ (দোয়াত কলম), মো. ইসরাইল মিয়া (টেলিভিশন), মো. শামিম আহমদ (মোটর সাইকেল), মো. ছালেহ আহমদ (মই)। সহ-সাধারণ সম্পাদক মো. শামিম আহমদ (হরিণ), মো. শাহিন আহমদ (ট্রাক), মো. সমছুল ইসলাম (বই)। সাংগঠনিক সম্পাদক পদে লড়ছেন আব্দুল জলিল বাচ্চু (বাঘ), মো. জাকির হোসেন (হাতি), মো. জুয়েল মিয়া (তারা), মো. জাহিদ হাসান (ডাব)। প্রচার সম্পাদক পদে মো. জামাল মিয়া (চশমা) ও মো. দুরুদ মিয়া (আম)। লাইন সম্পাদক পদে প্রতিদ্বন্ধিতা করছেন মো. আব্দুল আহাদ (উট পাখি) ও মো. আব্দুল সত্তার (বন্দুক)।

এসময় তিনি জানান আসন্ন নির্বাচনে জেলা সদরসহ ৪টি উপজেলার সর্বমোট ৫ হাজার ৬শত ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে সংগঠনটির আগামী নেতৃত্ব নির্বাচন করবেন। জেলায় মোট ৪টি কেন্দ্রে ভোট গ্রহণ সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে। সদর উপজেলার টাউন কামিল মাদ্রাসা কেন্দ্রের মোট ভোটার ২হাজার ৩শত জন। শ্রীমঙ্গল উপজেলা মিলনায়তন কেন্দ্রের মোট ভোটার ১হাজার ৫শত ৫০জন। কুলাউড়া মোস্তফা সেন্টারের ভোটার ১হাজার ২শত জন। বড়লেখার ইউনিয়ন পরিষদ কেন্দ্রর ভোটার সংখ্যা ৫শত ৫০জন।
সংবাদ সম্মেলন শেষে নির্বাচনকে অবাধ নিরপেক্ষ করার লক্ষে সাংবাদিকদের নির্বাচন পর্যবেক্ষণ কার্ড প্রদান করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি আব্দুল হামিদ মাহবুব ও সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি, ইমজার সভাপতি শাহ অলিদুর রহমাসহ বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৪৪ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031