» মৌলভীবাজারে পরিবহন শ্রমিকদের কর্মবিরতি পালিত

প্রকাশিত: ২৩. জানুয়ারি. ২০২০ | বৃহস্পতিবার

পংকজ কুমার নাগ শ্রীমঙ্গল প্রতিনিধি : মৌলভীবাজারের সকল উপজেলায় একযোগে পালিত হলো পরিবহন শ্রমিকদের কর্মবিরতি ।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) ভোর থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলার সবগুলো উপজেলায় পালিত হয় এই শ্রমিক কর্মবিরতি।

শ্রীমঙ্গলে অবস্থিত জেলা ট্রাক ট্যাংকলরি, কাভার্ড ভ্যান ও পিকাপ চালক শ্রমিক ইউনিয়ন” এর কার্যালয়ে হামলা ও ভাংচুরের ঘটনায় দায়েরকৃত মামলার আসামীদের গ্রেফতারের দাবীতে এ কর্মবিরতি পালন করে সড়ক পরিবহন চালক শ্রমিক ঐক্য পরিষদ ।  
কর্মবিরতিতে অংশগ্রহন করে মৌলভীবাজার জেলা ট্রাক, ট্যাংকলরি, কাভার্ড ভ্যান ও পিকাপ চালক শ্রমিক ইউনিয়ন (২৪০৩), মৌলভীবাজার জেলা বাস, মিনিবাস, মাইক্রোবাস ও জিপ চালক শ্রমিক ইউনিয়ন (১২২৩) এবং মৌলভীবাজার জেলা সিএনজি, মিশুক, অটো টেম্পো চালক শ্রমিক ইউনিয়ন (২৩৫৯) এর চালক ও শ্রমিকরা । 
জেলা ব্যাপি ৪৮ ঘন্টার কর্মবিরতির ডাকে কর্মবিরতিতে শ্রীমঙ্গলে সকাল ৬টা থেকে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা । এসময় দূরপাল্লার কোন যানবাহন শ্রীমঙ্গল ছেড়ে যায়নি । চলাচল করেনি সাধারণ যাত্রী পরিবহণগুলো । ফলে সারা জেলার সাথে দেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে । তবে মাঝে মধ্যে কিছু ব্যক্তিগত গাড়ি চলতে দেখা গেছে ।

মৌলভীবাজার জেলা ট্রাক, ট্যাংক-লরি, কাভার্ড ভ্যান ও পিকাপ চালক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান মিয়া জানান, ৪৮ ঘন্টার কর্মবিরতি চলাকালে বেলা ২ টায় মৌলভীবাজার জেলার চালক শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে জেলার প্রশাসনিক পর্যায়ের এক বৈঠক অনুষ্ঠিত হয় । বৈঠকে চালক-শ্রমিক নেতাদের দাবির প্রেক্ষিতে প্রশাসনের আশ্বাসে বেলা ৩ টায় এ কর্মবিরতি উঠিয়ে নেওয়া হয় । তবে দাবির বাস্তবায়ন না হলে আবারো কর্মবিরতির ডাক আসতে পারে বলে জানান তিনি ।

এই সংবাদটি পড়া হয়েছে ২১৭ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031