শিরোনামঃ-


» মৌলভীবাজারে পুলিশি অভিযানে ডাকাত জিলানী আটক

প্রকাশিত: ০৮. অক্টোবর. ২০২০ | বৃহস্পতিবার

মো.আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:
২০১৩ সালে সিলেটে চাঞ্চল্যকর ডাকাতির ঘটনায় সিলেট কতোয়ালী থানার (এসএমপি) ওয়ারেন্টভুক্ত আসামী শীর্ষ ডাকাত জিলানী (২২) কে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আটক করেছে মৌলভীবাজার মডেল থানা পুলিশ।

বুধবার (৭ অক্টোবর) রাত ১০টার দিকে মৌলভীবাজার সদর উপজেলার কাগাবালা ইউনিয়নের কাগাবালা বাজার থেকে সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) জিয়াউল ইসলাম ও উপ-পরিদর্শক (এসআই) ইফতেখার এর নেতৃত্বে ছদ্মবেশে পুলিশি অভিযানে আটক করা হয় আলোচিত এ ডাকাতকে। আটক জিলানী মৌলভীবাজার সদর উপজেলার কাগাবালা ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের আব্দুস সালাম এর ছেলে বলে জানা যায়।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরের দিকে মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান (জিয়া) এর সাথে মুঠোফোনে আলাপকালে তিনি জানান,পুলিশের হাতে আটক ডাকাত জিলানী একাধিক ডাকাতির ঘটনায় সম্পৃক্ত এবং ওয়ারেন্টভুক্ত আসামী হিসেবে দীর্ঘদিন আত্মগোপনে ছিলো।

অভিযানে নেতৃত্ব দেয়া মৌলভীবাজার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) জিয়াউল ইসলাম জানান, ডাকাত জিলানী ২০১৫ সাল থেকে পলাতক থাকায় তাঁকে চেষ্টা করেও অনেক সময় আটক করা যায়নি, সে সিলেটে চাঞ্চল্যকর বড় বড় ডাকাতির ঘটনার সাথে সম্পৃক্ত। অবশেষে রাতে তাঁকে আমরা কাগাবালা বাজার থেকে ছদ্মবেশে অভিযান চালিয়ে আটক করতে সক্ষম হই।

পুলিশ সূত্রে জানা যায়, ২০১৩ সালের পর থেকে জিলানী সিলেটে ব্যাংকসহ বিভিন্ন প্রতিষ্ঠানে এবং বাসা-বাড়িতে একাধিক চাঞ্চল্যকর ডাকাতির ঘটনায় সরাসরি জড়িত। এসব ঘটনায় তার কাছ থেকে বেশ কিছু ডাকাতির মালামাল উদ্ধারও করা হয়। ২০১৩ সালে সিলেটে ডাকাতির ঘটনায় দক্ষিণ সুরমা থানায় তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। (মামলা নং-১৪ তাং ২৯/০৯/২০১৩ ওই মামলায় সে দীর্ঘদিন যাবত আত্মগোপনে ছিলো।

 

এই সংবাদটি পড়া হয়েছে ১১২ বার

Share Button