» মৌলভীবাজারে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত, আহত পাঁচ পুলিশ!

প্রকাশিত: ২৯. ফেব্রুয়ারি. ২০২০ | শনিবার

মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার :  মৌলভীবাজারে ডাকাতি করে পালিয়ে যাওয়ার সময় পুলিশের সাথে বন্দুক যুদ্ধে ডাকাত সর্দার বুলু নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে দুটি পাইপগান,ডাকাতির কাজে ব্যবহৃত জিনিসপত্র ও উদ্ধারকৃত মালামালসহ ডাকাতদলের  দুই সদস্যকে আটক করেছে পুলিশ। এঘটনায় মৌলভীবাজার মডেল থানার ওসিসহ পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতরা হলেন, ওসি আলমগীর হোসেন, এ এস আই কুরবান আলী, কনস্টেবল নিলয় পাল, সুরঞ্জিত রায় ও নিরুপম পাল।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৪টার দিকে সদর উপজেলার কাগাবালা ইউনিয়নের আতানগিরি এলাকার বোরুতলা নামক স্থানে একটি প্রাইমারী স্কুলের সামনে এঘটনা ঘটে।     

পুলিশ সূত্রে জানা যায়, শনিবার মধ্যরাতে সদর উপজেলার নাজিরাবাদ ইউনিয়নের কমলাকলস গ্রামের ছালিক বেগ মাস্টারের বাড়িতে দুধর্ষ ডাকাতি সংঘটিত হচ্ছে । ৯৯৯ এর মাধ্যমে এমন সংবাদ পেয়ে মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান ও মডেল থানার ওসি আলমগীর হোসেন এর নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল ডাকাতি করে পালিয়ে যাওয়ার সময় ১২জনের সংবদ্ধ  ডাকাতদলের পিছু নেয় । 

একপর্যায়ে ডাকাতরা দুটি সিএনজি অটোরিকশা করে পালিয়ে যাওয়ার সময় কাগাবালা ইউনিয়নের বোরুতলা গ্রামে পৌঁছলে সিএনজিচালিত অটোরিকশা থেকে পুলিশকে লক্ষ্য করে পাইপগান দিয়ে বেশ কয়েক রাউন্ড গুলি ছুড়ে। এসময় পুলিশও পাল্টা গুলি ছুড়লে ডাকাতদলের সর্দার বুলু মিয়া গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত হয়। নিহত ডাকাত সর্দার বুলুর বাড়ি সিলেটের ওসমানীনগর উপজেলায় বলে জানা গেছে।

ঘটনার সময় অন্ধকার থাকায় অন্য ডাকাতরা পালিয়ে গেলেও দু’জনকে ঘটনাস্থল থেকে তাৎক্ষণিক আটক করতে সক্ষম হয় পুলিশ।

আটককৃত ডাকাতরা হলো বিয়ানীবাজারের লাল মিয়া (৪৪) ও আতানগিরি এলাকার আফজল মিয়া (২২) । 

এঘটনায় মৌলভীবাজার মডেল থানার ওসি আলমগীর হোসেনসহ পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন বলে নিশ্চিত করেন মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান। তিনি বলেন, ডাকাতির সংবাদ পুলিশ পূর্বে থেকে আঁচ করতে পেরে সর্বত্র পুলিশি টহল জোরদার করা হয়। 

এদিকে আটক ডাকাতদের কাছ থেকে ডাকাতিকৃত দুটি ল্যবটব,দুটি স্বর্নের চেইন,৩টি মোবাইল ফোন ও নগদ ৪৫ হাজার টাকাসহ উদ্ধার করা হয় দুটি পাইপগান ও ডাকাতির কাজে ব্যবহৃত মালামাল এবং দুটি সিএনজি চালিত অটোরিকসা।       

এই সংবাদটি পড়া হয়েছে ৩৮৪ বার

Share Button

Calendar

April 2020
S M T W T F S
« Mar    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930