» মৌলভীবাজারে বিএনপির প্রতিনিধি সভা গ্রুপিং , প্রস্তুতি , উত্তেজনা

প্রকাশিত: ০৭. এপ্রিল. ২০১৮ | শনিবার

মোঃ আব্দুল কাইয়ুম
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রবিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে মৌলভীবাজার জেলা বিএনপির দু’গ্র“পের উদ্যেগে পৃথক পৃথক স্থানে প্রতিনিধি সভা। সভাকে কেন্দ্র করে পুরো জেলা জুড়েই নেতাকর্মীদের মাঝে একদিকে বিরাজ করছে উৎসাহ আর উদ্দিপনা অন্যদিকে উত্তেজনা। আলাদা আলাদা সভা সফল করতে এরই মধ্যে দলটির উভয় গ্র“পের পক্ষ থেকে নেয়া হয়েছে নানা উদ্যেগ। প্রতিনিধি সভাকে কেন্দ্র করে দলীয় সফরে রবিবার (৮ এপ্রিল) মৌলভীবাজারে আসছেন আমান উল্লাহ আমানের নেতৃত্বে কেন্দ্রীয় বিএনপির পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল । প্রতিনিধি দলের আগমন উপলক্ষে জেলা বিএনপির দীর্ঘদিনের দলীয় কোন্দল আর দিধাবিভক্ত দুটি গ্র“পের পক্ষ থেকেই আলাদা আলাদা সভার আয়োজন করতে পৃথক দুটি ভ্যানু ঠিক করা হয়েছে।

তবে তৃনমূলের সাধারণ নেতাকর্মীদের প্রত্যাশা দলটির দীর্ঘদিনের অভ্যান্তরিণ কোন্দল কাটিয়ে উঠতে সক্ষম হবেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ,জোরদার হবে চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন।
এদিকে বিপুল সংখ্যক লোক সমাগম হবার সম্ভাবনা থাকার কারনে শান্তিপূর্ণ পরিবেশে সভা করতে প্রশাসনের সহায়তা চেয়ে শনিবার চিঠি দিয়েছে বেগম খালেদা রব্বানী গ্র“পের নেতা ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি মিজানুর রহমান মিজান।
সূত্রে জানা যায়, একই কর্মসূচীতে শহরের হুসেন কমিউনিটি সেন্টারে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম নাসের রহমান এর নেতৃত্বাধিন জেলা বিএনপির আরেকটি অংশের উদ্যেগে আয়োজন করা হবে প্রতিনিধি সভা । উভয় গ্র“পের সভাকে কেন্দ্র করে একদিকে চলছে সভা বাস্তবায়নের জোর চেষ্টা আর অন্যদিকে সাধারণ নেতাকর্মীদের মাঝে চলছে তীব্র উত্তেজনা। এবিষয়ে মুঠে ফোনে জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমানের সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি, ফোনটি তার ব্যক্তিগত সহকারি শাহজাজান সিরাজ রিসিভ করে জানান, এবিষয়ে আমি কিছু বলতে পারছিনা আর স্যার ব্যস্থ আছেন।
অপর দিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান বলেন, দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আমরা শহরের সাদি মহল কমিউনিটি সেন্টারে প্রতিনিধি সভার আয়োজন করেছি, তবে প্রশাসনের পক্ষ থেকে সভা করতে এখন পর্যন্ত আমাদেরকে অনুমতি দেয়া হয়নি। তিনি বলেন, সভা করতে এরই মধ্যে আমরা পুলিশ সুপার বরাবর আবেদন করেছি, প্রশাসন সভা করার অনুমতি দিলে আমরা দুপুর দুইটার মধ্যে সভা শেষ করার প্রস্তুতি নিচ্ছি। আলাদা আলাদা প্রতিনিধি সভা করার কারন জানতে চাইলে তিনি বলেন, উনিতো (সভাপতি) আমাকে দলের সাধারণ সম্পাদক হিসেবে মানতে নারাজ তাই আমরা আলাদাভাবে প্রতিনিধি সভার আয়োজন করেছি।
প্রতিনিধি সভায় যোগ দেয়া কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) ডাঃ সাখাওয়াত হাসান জীবন এ প্রতিবেদকের সাথে আলাপকালে বলেন, আমরা দুজনকে এক সাথে নিয়েই প্রতিনিধি সভা করতে চাই,সে লক্ষেই আমরা জোর চেষ্টা চালিয়ে যাচ্ছি। দুগ্র“পকে নিয়ে একসাথে সভা করতে ব্যর্থ হলে সেক্ষেত্রে কোন সভায় যোগদান করবেন এমন প্রশ্ন এড়িয়ে গিয়ে সাখাওয়াত হোসেন জীবন বলেন এবিষয়ে আমাদের টিম লিডার আমান উল্ল্যা আমান বলতে পারবেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১১৬২ বার

Share Button

Calendar

August 2020
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031