শিরোনামঃ-


» মৌলভীবাজারে টাকা নিয়ে উধাও প্রতারক চক্র !

প্রকাশিত: ০৬. জুলাই. ২০২০ | সোমবার

মো.আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:
মৌলভীবাজারে ব্যাংক থেকে টাকা উত্তলন শেষে বের হয়েই অভিনব কায়দায় প্রতারনা করে এক নারীর ৭০হাজার টাকা নিয়ে লাপাত্তা প্রতারক চক্র। প্রতারণার শিকার আম্বিয়া বেগম (৫৫) নামের ওই নারী মৌলভীবাজার সদর উপজেলা আপারকাগাবালা ইউনিয়নের ২নং ওয়ার্ডের বুরুতলা গ্রামের বাসিন্দা।
সোমবার (৫ জুলাই) দুপুর ২টার দিকে শহরের সাইফুর রহমান সড়কের ডাচ বাংলা ব্যাংকের নীচতলার সামনে এঘটনা ঘটে।

সরেজমিন গিয়ে দেখা যায়, সদর উপজেলার প্রত্যন্ত গ্রাম থেকে আসা এ নারী ব্যাংকের নিচের ফ্লোরে বসে সব হারিয়ে অভিনব প্রতারণার শিকার হয়ে অঝোরে কাঁদছিলেন। এসময় তাঁর সাথে থাকা মেয়েও প্রতারনার এমন ঘটনায় বাকরুদ্ধ ও হতভম্ব বনে যান। তখনো ঘটনার খবর পৌঁছেনি থানা পুলিশেr কাছে। প্রতারণার শিকার ওই নারী যখন নিরুপায় হয়ে কাঁদছিলেন,তখন সেখানে উৎসুক মানুষের ভীড় বাড়তে থাকে। এক পর্যায়ে পুলিশে খবর দেয়া হলে পরবর্তীতে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে।
প্রতারণার শিকার ওই নারী জানান, দুপুর ২টার দিকে মৌলভীবাজার শহরের সাইফুর রহমান সড়কে অবস্থিত ডাচ বাংলা ব্যাংক এর একটি শাখা থেকে টাকা উত্তোলন করে সাথে থাকা মেয়েকে পাশের এমবি ক্লথ ষ্টোরে শপিংয়ের জন্য কিছু টাকা দিয়ে পাঠিয়ে দেন ।

এর পর তিনি তার ভ্যানিটি ব্যাগে ৭০হাজার টাকা রেখে অন্য একটি ব্যাংকে টাকা জমা দেয়ার জন্য ব্যাংকের উপরতলা থেকে নীচতলায় নেমেই প্রতারক চক্রের খপ্পরে পরেন বলে অভিযোগ। এসময় প্রতারক চক্রের সাথে থাকা উঠতি বয়সী এক ছেলে ওই নারীকে উদ্দেশ্য করে বলে আমার সাথে যিনি রয়েছেন তিনি সবার সাথে কথা বলেন না ,তিনি পীর ,তবে আপনার সাথে থাকা শিশুর প্রতি উনার নজর পড়েছে। এসময় ওই নারী সরল বিশ্বাসে বলেন, ঠিক আছে আপনি যখন বলছেন পীর, তাহলে আমার বাচ্চাটাকে ফু দিয়ে দেন যাতে বিপদ থেকে সে রক্ষা পায়।

এমন সময় পীর দাবিদার ওই প্রতারক একশত টাকা দাবি করলে তিনি ভ্যানিটি ব্যাগ থেকে সাথে সাথে একশত টাকা বের করে দেন। ঘটনা এখানেই শেষ নেয়, একশত টাকা দেয়া শেষে প্রতারক চক্রটি নতুন কৌশল অবলম্বন শুরু করে। এক পর্যায়ে ওই নারীর কাছে জানতে চায় যে আপনার সাথে আর কোন টাকা আছে? জবাবে তিনি তার কাছে আরো টাকা থাকার বিষয়টি জানালে প্রতারক চক্রটি বলে,আপনার বাচ্চাটাকে নিরাপদ দূরত্বে সবসময় রাখবেন, আর আপনার ব্যাগে থাকা টাকাগুলো বের করেন আমি ফু দিয়ে দিচ্ছি যাতে আপনার এবং আপনার সন্তানের কোন বিপদ না হয়। এসময় ঝার ফু দিয়ে টাকা গুলো অন্য একটি ব্যাগে ঢুকিয়ে প্রতারক চক্র ওই নারীকে বলে অন্যদিকে তাকাতে আর সেই সুযোগে মুহুর্তেই টাকা নিয়ে প্রতারক চক্রটি লাপাত্তা হয়ে যায়।

মৌলভীবাজার মডেল থানার ওসি (তদন্ত) পরিমল চন্দ্র দেব ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমিও এমন সংবাদ পেয়েছি, বিষয়টি পুলিশ তদন্ত করে ব্যবস্থা নিবে।

ঘটনার তদন্তে থাকা মৌলভীবাজার মডেল থানার উপ-পরিদর্শক (এস আই) মো. আলমগীর মিয়া জানান, পুলিশ ঘটনাস্থলের সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

এই সংবাদটি পড়া হয়েছে ১৯৬ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031