শিরোনামঃ-


» মৌলভীবাজারে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

প্রকাশিত: ২২. জুন. ২০১৯ | শনিবার


মোঃ আব্দুল কাইয়ুম ,মৌলভীবাজারঃ

মৌলভীবাজার জেলায় পৌনে ৩ লক্ষ শিশুকে টিকা খাওয়ানোর টার্গেটের মধ্যদিয়ে জাতীয় ভিটামিন ’এ’ প্লাস ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
শনিবার (২২ জুন) সকাল ১০টার দিকে শিশুকে টিকা খাওয়ানোর মধ্যদিয়ে মৌলভীবাজার সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই কর্মসূচীর উদ্বোধন করেন মৌলভীবাজার সদর-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।
কর্মসূচী উদ্বোধনকালে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম, সিভিল সার্জন ডা. মো: শাহজাহান কবির চৌধুরী, পুলিশ সুপার মোঃ শাহজালাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, ডাঃ বিনেন্দু ভৌমিক, ডাঃ সাব্বির আহমদ ও স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন।


এবছর মৌলভীবাজারে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর লক্ষ মাত্রা নির্ধারণ করা হয়েছে ২ লক্ষ ৭৫ হাজার ৫৩ জন। জেলার মোট ১৬৪৬ টি কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। তার মধ্যে সদর উপজেলায় ৩০৩টি, রাজনগরে ২০৩টি, কুলাউড়ায় ৩১৫টি, বড়লেখায় ২৪৫টি, জুড়ীতে ১৪৫টি, কমলগঞ্জে ২১৭টি, শ্রীমঙ্গলে ২২১টি, শ্রীমঙ্গল পৌসভায় ২১টি, মৌলভীবাজার পৌরসভায় ১৮টি ও বড়লেখা পৌরসভায় ১৯টি কেন্দ্রে চলছে।


সারাদেশে আজ ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালিত হচ্ছে। এ কার্যক্রমের মাধ্যমে সারাদেশে ৬ থেকে ১১ মাস বয়সী সব শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল (১,০০,০০০ আইইউ) এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী সব শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল (২,০০,০০০ আইইউ) খাওয়ানো হচ্ছে।
গত মঙ্গলবার (১৮ জুন) সকাল সাড়ে ১১টার দিকে জেলা সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই ভবণে অনুষ্ঠিত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টশন সভায় এতথ্য জানান সিভিল সার্জন ডা: শাহজাহান কবির চৌধুরী ।

এই সংবাদটি পড়া হয়েছে ৮৫ বার

Share Button

Calendar

July 2019
S M T W T F S
« Jun    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031