» মৌলভীবাজারে মাস্ক পরিধান নিশ্চিতে ২০টি স্থানে ভ্রাম্যমান আদালতের অভিযান

প্রকাশিত: ২২. নভেম্বর. ২০২০ | রবিবার

মো. আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:
মৌলভীবাজারে প্রাণঘাতী করোনার সেকেন্ড ওয়েভ প্রতিরোধে নাগরিকদের মাস্ক পরিধান নিশ্চিতে মামলার হিড়িক চলছে। জেলা জুড়ে একযোগে ২০টি স্থানে ভ্রাম্যমান আদালত বসিয়ে ৩৯৩ টি মামলায় সর্বমোট ৯৩ হাজার ৩শত ৯০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।

রবিবার (২২ নভেম্বর) সকাল ১১টা থেকে জেলা শহরের পাশাপাশি জেলার ৭ উপজেলায় একযোগে ২০ স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে এই অর্থদন্ড প্রদান করা হয়। এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনার পাশাপাশি করোনার সংক্রমণ রোধে সচেতনতামূলক কর্মসূচি পালন করা হয়। ভ্রাম্যমান আদালতের এ অভিযান শহরের শ্রীমঙ্গল সড়কের ওয়াপদা পয়েন্ট,চৌমুহনা এলাকার দেওয়ানী জামে মসজিদ ও শাহ মোস্তফা সড়কসহ বেশ কয়েকটি স্থানে একযোগে অনুষ্ঠিত হয়।

সচেতনতামূলক এসব কার্যক্রমে অংশ নেন জেলা প্রশাসক,মীর নাহিদ আহসান,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও আইসিটি) মোঃ মামুনুর রশীদ। উপজেলা পর্যায়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা,সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসকের কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ।

সরেজমিন গিয়ে দেখা যায়, রবিবার সকাল ১১টার দিকে শহরের দেওয়ানী জামে মসজিদের সামনে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত বসে। এসময় সড়কে চলাচলকারী পথচারীসহ অনেক নাগরিকরা মাস্ক পরিধান না করার কারনে মামলার পাশাপাশি অর্থদন্ডের সম্মুখিন হন।

জেলা প্রশাসন সূত্র জানান, করোনার সেকেন্ড ওয়েভে সংক্রমণ রোধে সকল নাগরিকদের মাস্ক পরিধান নিশ্চিতে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

 

এই সংবাদটি পড়া হয়েছে ৫৩ বার

Share Button