» মৌলভীবাজারে রমজানে প্রতিদিন ২০টন করে পণ্য সরবরাহ করবে টিসিবি

প্রকাশিত: ০৬. ফেব্রুয়ারি. ২০২০ | বৃহস্পতিবার


মোঃ আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:
বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন প্রতিষ্ঠান ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আসন্ন মাহে রমজানকে সামনে রেখে মৌলভীবাজারে প্রতিদিন ২০টন করে ৪টি ট্রাকের মাধ্যমে ৬টি নায্য মূল্যের পণ্য নিয়মিত সরবরাহ করবে।

সদর উপজেলার শেরপুরস্থ ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) বিভাগীয় কার্যালয় সূত্রে এমন তথ্য জানা যায়।
রমজানে টিসিবি কর্তৃক সর্বরাহ করা পণ্য গুলো হলো চিনি,ডাল,পেঁয়াজ, তৈল,খেজুর ও ছুলা।

টিসিবির অফিস প্রধান ইসমাইল মজুমদার জানান, সারা দেশের মধ্যে তুণমূল পর্যায়ে সবচেয়ে বেশি টিসিবির কার্যক্রম রয়েছে মৌলভীবাজারে। তিনি বলেন সিলেট বিভাগে পেঁয়াজের চাহিদা সারা দেশের মধ্যে সবচেয়ে বেশি হওয়ার কারনে আমরা পেঁয়াজের পর্যাপ্ত মজুদ রেখেছি। বর্তমানে আমাদের তিনটি গোদামে ৮০ মেট্রিকটন পেঁয়াজ মজুদ রয়েছে, যা ডিলারদের মাধ্যমে বাজারে সর্বরাহ করা হচ্ছে।

সরেজমিন ঘুরে মৌলভীবাজার সদর উপজেলার শেরপুরস্থ টিসিবি কার্যালয় সূত্রে জানা যায়, রমজানকে সামনে রেখে উপজেলা পর্যায়ে ভা¤্রমান ট্রাকসেল দেয়ার পরিকল্পনা করছে সরকার। তবে সেক্ষেত্রে উপজেলা পর্যায়ে ডিলার থাকা বাধ্যতামূলক। এসব ট্রাকে করে আসন্ন রমজানের পূর্বে পবিত্র সবে-বরাতের পরদিন থেকে শুরু হবে টিসিবির নায্যমূল্যে পণ্য সর্বরাহ বিক্রি কার্যক্রম।

টিসিবির অফিস প্রধান ইসমাইল মজুমদার বলেন, টিসিবি কর্তৃক বাজার সর্বরাহ থাকলে বাজার অনেকটা নিয়ন্ত্রণে থাকে আর সর্বরাহ একদিনের জন্য বন্ধ থাকলে সিন্ডিকেট ব্যবসায়ীরা সুযোগ নিয়ে বাজার অনিয়ন্ত্রণ করে ফেলে। তিনি বলেন আশা রাখি এবার আর সে সুযোগ থাকবেনা।

তিনি আরো বলেন, বর্তমানে ২টা করে ট্রাক গেলেও রমজানকে সামনে রেখে ৪টি ট্রাকে প্রতি ট্রাকে ৫টন করে মোট ২০টন নায্যমূল্যের পণ্য প্রতিদিন সর্বরাহ করা হবে।

উল্লেখ্য: ১৭টি পণ্যকে সরকার সাশ্রয়ী করতে সামাজিক ও রাজনৈতিকভাবে অঙ্গিকারাবদ্ধ। পণ্যগুলো হলো, পেঁয়াজ,রসুন,ছুলা,লবন,মসুর ডাল,শুকনো মরিছ.দারুচীনি,লবঙ্গ,এলাচ,ধনিয়া,জিরা,চিনি,আদা, হলুদ,তেজপাতা,সোয়াবিন তৈল ও পামওয়েল তৈল।

এই সংবাদটি পড়া হয়েছে ২৩৮ বার

Share Button

Calendar

July 2020
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031