» মৌলভীবাজার-কুলাউড়ায় মাস্ক না পড়ায় ভ্রাম্যমান আদালতের জরিমানা!

প্রকাশিত: ২২. জুলাই. ২০২০ | বুধবার

মো.আব্দুল কাইয়ু,মৌলভীবাজার:
সম্প্রতি সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিসে কর্মরত কর্মকর্তা, কর্মচারী ও সংশ্লিষ্ট অফিসে আগত সেবা গ্রহীতাগণকে বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহার করতে হবে। এছাড়া সকল হাসপাতাল, গণপরিবহন, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দির, শপিংমল, বিপণীবিতান, দোকান, হাটা-বাজারে আগতদের মাস্ক ব্যবহার করতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে এক পরিপত্র জারি করা হয়।


এমন প্রেক্ষাপটে বুধবার (২২ জুলাই) মৌলভীবাজার জেলা শহরের চৌমুহনা পয়েন্ট, শমসেরনগর সড়ক, সেন্ট্রাল রোড এবং বাসস্ট্যান্ড এলাকায় স্বাস্থ্যবিধি মেনে মাস্ক না পড়াসহ অন্যান্য স্বাস্থ্যবিধি না মানার কারণে দন্ডবিধি ১৮৬০ এর ৪টি মামলায় এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রাখার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এ ১টি মামলায় সর্বমোট ৩হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়৷জেলা প্রশাসন কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার এ দন্ড প্রদান করেন।


এদিকে কুলাউড়া পৌরসভায় কোরবানীর পশুর হাট পরিদর্শনকালে মাস্ক ব্যবহার না করায় মোবাইল কোর্ট পরিচালনা করে চার মামলায় চারজনকে ৪ হাজার টাকা অর্থদন্ড আদায় করা হয়। এসময় মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এটিএম ফরহাদ হোসেন।


অপরদিকে একই সময়ে কুলাউড়া পৌরসভার বাদে মনসুর এলাকায় মুখে মাস্ক ব্যবহার না করায় চারজনকে এবং মেয়াদউত্তীর্ন পন্য সংরক্ষণ করায় এক ব্যবসায়ীসহ ৫ মামলায় ১২ হাজার ২০০ শত টাকা অর্থদন্ড আদায় করা হয়। অভিযানে মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাজরাতুন নাঈম।

এই সংবাদটি পড়া হয়েছে ১০৪ বার

Share Button

Calendar

August 2020
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031