যানবাহন চলাচলের ওপর নির্দেশনা জারি করেছে ডিএমপি

প্রকাশিত: ১০:৩৬ পূর্বাহ্ণ, মার্চ ২৫, ২০১৮

যানবাহন চলাচলের ওপর নির্দেশনা জারি করেছে ডিএমপি

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আগামী ২৬ মার্চ, সোমবার রাজধানীতে যানবাহন চলাচলের ওপর নির্দেশনা জারি করেছে ।

২৪ মার্চ, শনিবার ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ডিএমপির নির্দেশনায় বলা হয়, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আয়োজিত শিশু-কিশোর সমাবেশে অংশগ্রহণ করবেন। অনুষ্ঠানে আগত শিশু-কিশোর ও আমন্ত্রিত অতিথি এবং দর্শনার্থীদের যানবাহন সুষ্ঠুভাবে চলাচল ও যানজট পরিহারের জন্য স্টেডিয়ামের আশপাশ এলাকায় চলাচলরত গাড়িচালক-ব্যবহারকারীদের সকাল ৬টা থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত নিচের পথ অনুসরণের জন্য অনুরোধ করা হলো।

১. জিরো পয়েন্ট থেকে গুলিস্তান আন্ডারপাস-রাজউক ক্রসিং পর্যন্ত সব ধরনের বাণিজ্যিক যানবাহন চলাচল বন্ধ থাকবে। শুধু ফ্লাইওভার ব্যবহারকারী যানবাহন প্রবেশ করতে পারবে।

২. সার্জেন্ট আহাদ পুলিশ বক্স থেকে ইত্তেফাক মোড় পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে।

৩. আলিকো গ্যাপ থেকে দিলকুশা বাণিজ্যিক এলাকা ও রাজউক ক্রসিং পর্যন্ত সব ধরনের গাড়ি প্রবেশ নিষিদ্ধ থাকবে।

৪. পার্ক রোডের উত্তর মাথা থেকে ইত্তেফাক অভিমুখী কোনো প্রকার যানবাহন চলাচল করবে না।

৫. দৈনিক বাংলা থেকে রাজউক অভিমুখী ও ২৪তলা হতে রাজউক অভিমুখী কোনো বাণিজ্যিক গাড়ি চলাচল করবে না।

৬. শাপলা চত্বর ও দৈনিক বাংলা হতে রাজউক-গুলিস্তানগামী বাস দৈনিক বাংলা, ইউবিএল ক্রসিং, প্রেসক্লাব হয়ে চলাচল (আসা-যাওয়া) করবে কিংবা অন্য কোনো সুবিধাজনক বিকল্প রাস্তা ব্যবহারের জন্য অনুরোধ করা হয়েছে।

এ ছাড়াও দুপুর ১২টা বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীসহ বিশিষ্ট ব্যক্তিদের সাক্ষাৎ অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত উপরের নির্দেশনা প্রযোজ্য। প্রধানমন্ত্রী ছাড়াও মন্ত্রী, সামরিক, আধা-সামরিক, দেশি-বিদেশি কূটনীতিক, মুক্তিযোদ্ধা, খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাসহ বিশিষ্ট ব্যক্তিরা রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2020
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

http://jugapath.com