» রবীন্দ্র জয়ন্তীতে কামাল আহমেদ’র একক সঙ্গীতসন্ধ্যা

প্রকাশিত: ০৬. মে. ২০১৮ | রবিবার

রবীন্দ্র জয়ন্তীতে কামাল আহমেদ’র একক সঙ্গীতসন্ধ্যা
দেশবরেণ্য রবীন্দ্র সঙ্গীত শিল্পী, খ্যাতিমান মিডিয়া ব্যক্তিত্ব ও বাংলাদেশ বেতারের পরিচালক কামাল আহমেদ’র একক সঙ্গীত সন্ধ্যার আয়োজন করেছে “রাজশাহী বেতার শিল্পী সংস্থা”। আগামী ২৫ শে বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ ৮ ই মে ২০১৮ খ্রিস্টাব্দে রবীন্দ্র জয়ন্তীতে “আমি চঞ্চল হে আমি সুদূরেরও পিয়াসী” শিরোনামে রাজশাহী নগরীর নানকিন দরবার হলে সন্ধ্যা ৬:৩০ মিনিটে একক সঙ্গীত সন্ধ্যার আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বাধীনতা পদক প্রাপ্ত নৃত্যগুরু বজলুর রহমান বাদল, একুশে পদক প্রাপ্ত পন্ডিত অমরেশ রায় চৌধুরী,
সাবেক প্রতিমন্ত্রী ও সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপিকা জিনাতুন নেছা তালুকদার, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, বাংলাদেশ বেতার রাজশাহী কেন্দ্রের আঞ্চলিক পরিচালক তৌহিদা চৌধুরী ও বাংলাদেশ বেতার রাজশাহী কেন্দ্রের উপ-আঞ্চলিক পরিচালক মো: হাসান আখতার ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামানিক ।

রাজশাহী বেতার শিল্পী সংস্থা আয়োজিত “আমি চঞ্চল হে আমি সুদূরেরও পিয়াসী” অনুষ্ঠান সকলের জন্য উন্মুক্ত থাকবে।

উল্লেখ্য, বাংলাদেশ বেতারের বহির্বিশ্ব কার্যক্রমের পরিচালক কামাল আহমেদ ইতি:মধ্যে সঙ্গীতাঙ্গনে তার মেধা ও চর্চার প্রভাব রেখে চলছেন। তিনি শুদ্ধ রবীন্দ্র সঙ্গীত চর্চার অগ্রপথিক। রবীন্দ্র সঙ্গীতকে তিনি মিলিয়েছেন তার যাপিত জীবনের সাথে। তাইতো রবীন্দ্রনাথকে নিয়ে তিনি এগিয়ে যাচ্ছেন দৃপ্তপদে।

দেশ ছাড়িয়ে দেশের বাইরেও তিনি ছড়িয়ে দিচ্ছেন তার শিল্পী সত্তার দ্যুতি। গত ডিসেম্বর ২০১৮ খ্রিস্টাব্দে তিনি কানাডায় “বাংলাদেশী এসোসিয়েশন ইন নর্থ আমেরিকা” অর্থ্যাৎ ফোবানা সম্মেলনে ফোবানা পদক লাভ করেন। কামাল আহমেদই বেতার পরিবারের প্রথম সদস্য যিনি সর্বপ্রথম ফোবানা পদক অর্জন করেন। এছাড়াও তিনি ২০১৭ সালে ভারতের মহারাজা বীরবিক্রম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গৌতম কুমার বসু’র হাত থেকে “অদ্বৈত মল্লবর্মণ পদক” ও ত্রিপুরার সাবেক মুখ্যমন্ত্রী মানিক সরকারের উপস্থিতিতে “বীর শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত পদক” প্রাপ্ত হন । এর বাইরেও তার রয়েছে দেশীয় ও আন্তর্জাতিক স্বীকৃতি। উল্লেখ্য এ পর্যন্ত শিল্পীর ১৫ টি এ্যালবাম প্রকাশিত হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৪১৮ বার

Share Button

Calendar

December 2018
S M T W T F S
« Nov    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031