» রাজাকারের তালিকায় নাম আসায় আইনি ব্যবস্থা নিয়েছেন গোলাম আরিফ টিপু

প্রকাশিত: ১৮. ডিসেম্বর. ২০১৯ | বুধবার

রাজাকারের তালিকায় নাম আসায় আইনি ব্যবস্থা নিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর গোলাম আরিফ টিপু । তিনি রাজাকারের তালিকা থেকে নাম প্রত্যাহার চেয়ে আবেদন করেছেন। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় বরাবর তার এই আবেদন পৌঁছানো হয়েছে।

আজ বুধবার সকালে আবেদনটি পৌঁছানো হয়েছে বলে নিশ্চিত করেছেন ট্রাইব্যুনালের প্রসিকিউটর জেয়াদ আল মালুম। তিনি জানান, নাম প্রত্যাহারের পাশাপাশি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যে তথ্যের ভিত্তিতে তালিকা প্রকাশ করা হয়েছে তার কপিও চাওয়া হয়েছে।

অ্যাডভোকেট মালুম এই তথ্যের সাথে যুক্ত করেন, পুরো বিষয়টি জানানো হয়েছে আইন মন্ত্রণালয়কেও।

এর আগে, মঙ্গলবার দুপুরে গোলাম আরিফ টিপু সংবাদ সম্মেলন করেন। সেখানে তিনি প্রশ্ন করেন, এমন ভুল কি করে হলো? তিনি দাবি করেন, অবহেলা ও অযত্নের সাথে এই তালিকা করা হয়েছে। কারা কেন এটা করেছে তা খুঁজে বের করতে হবে। তাদের আইনের আওতায় আনতে হবে।

গোলাম আরিফ টিপু বলেন, বায়ান্নর ভাষা আন্দোলন করেছি। চুয়ান্ন, বাষট্টি ও ঊনসত্তরের আন্দোলন করেছি। মুক্তিযুদ্ধ করেছি। আমি একুশে পদকপ্রাপ্ত। ২০১৩ সালের ২২ জুলাই মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় প্রকাশিত প্রজ্ঞাপনে ন্যাপ-কমিউনিস্ট পার্টি-ছাত্র ইউনিয়ন বিশেষ গেরিলা বাহিনীর মুক্তিযোদ্ধাদের তালিকাভূক্ত মুক্তিযোদ্ধা। মন্ত্রণালয় আমাকে মুক্তিযোদ্ধার সনদ দিয়েছে। আমি ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধা।

সিনিয়র আইনজীবী গোলাম আরিফ টিপুকে ২০১০ সালের ২৮ মার্চ যুদ্ধাপরাধীদের বিচারের জন্য গঠিত ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হিসেবে নিয়োগ দেয়া হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ২৯১ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031