রাষ্টীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার দাফন সম্পন্ন

প্রকাশিত: ৪:৪৭ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২০

রাষ্টীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার দাফন সম্পন্ন

মো.আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:
মৌলভীবাজার সদর উপজেলার গিয়াসনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,প্রবীণ রাজনীতিবীদ,বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফাকে (৭২) রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করে হাজারো মানুষের অংশগ্রহণে জানাযার নামাজ শেষে দাফন সম্পন্ন করা হয়েছে।

বুধবার (২৫ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে ইউনিয়রে কদুপুর গ্রামের নিজ বাড়ির পাশের মাঠে বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার জানাযার নামাজ সম্পন্ন হয়। নামাজ শেষে বাড়ির পাশে পারিবারিক কবরস্থানে দাফন কাজ সম্পন্ন করা হয়। জানাযার নামাজের পূর্বে জেলা পুলিশের একটি সুসজ্জিত দল জাতির সূর্য সন্তান এই বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করেন।

এর আগে চেয়ারম্যান গোলাম মোস্তফার কর্মময় জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন,মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমেদ,জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান,সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন,জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মসুদ আহমেদ,থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার ভিপি সোয়েব,জেলা আওয়ামীলীগ নেতা নওশের আলী খোকন,জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের কমান্ডার জামাল আহমেদ ও চেয়ারম্যান গোলাম মোস্তফার ছেলে গোলাম মোশাররফ টিটু প্রমুখ।
এছাড়াও জানাযার নামাজে অংশ নেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি মিজানুর রহমান, আওয়ামীলীগ,বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের বিপুল সংখ্যক নেতারা।

উল্লেখ্য: সোমবার (২৩ নভেম্বর) রাত ৮টার দিকে হটাৎ অসুস্থতাবোধ করলে বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফাকে নিয়ে যাওয়া হয় মৌলভীবাজার সদর ২৫০ শয্যা হাসপাতালে। সেখানে রাত ৯টা ২৫ মিনিটের দিকে হৃদরোগে আক্রান্ত মৃত্যু হয় রণাঙ্গনের এই বীর যোদ্ধার।
মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা মৌলভীবাজার সদর উপজেলার গিয়াসনগর ইউনিয়ন পরিষদের টানা দুইবারের চেয়ারম্যান,জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার এবং জেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন।