শিরোনামঃ-


» লন্ডনের গোলটেবিল বৈঠকে যোগ দেওয়ার আহবান

প্রকাশিত: ০২. এপ্রিল. ২০১৮ | সোমবার

লন্ডনের গোলটেবিল বৈঠকে যোগ দেওয়ার আহবান
জুবায়ের আলী আহমদ: যদি লক্ষ থাকে অটুট,বিশ্বাসে ভরা হৃদয়” মহান আল্লাহ্‌র রহমতে ও সবার প্রচেষ্টায় মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ হবেই হবে নিশ্চয়.. এই স্লোগানকে সামনে রেখে ২৫ লক্ষ জনগনের প্রাণের দাবী মৌলভীবাজারে মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় চাই দেশে বিদেশে এই ক্যাম্পেইনে মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন ওয়াটার্সআপ গ্রুপের মাধ্যমে মৌলভীবাজার জেলাবাসী আজ ঐক্যবব্ধ। দীঘ ১০ বছর ধরে এই দাবী আদায়ের লক্ষে জেলাবাসী ক্যাম্পেইনে চালিয়ে আসছেন.। ইতিমধ্যে মৌলভীবাজারে কয়েকটি সফল সভা. সমাবেশ. সেমিনার ও সব বৃহৎ মানববন্ধন করা সহ মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র বরাবরে স্মারকলিপি প্রদান ও সাস্থ্যমন্ত্রী. চীফ হুইপ. হুইপ ও লকাল এমপি সহ জেলা প্রশাসনের বিভিন্ন বিশিষ্টজনের সাথে মতবিনিময় করা হয়েছে। ২৫ লক্ষ জনগনের প্রাণের দাবীতে দেশে বিদেশে মৌলভীবাজার জেলাবাসী ঐক্যবব্ধ হয়ে বাংলাদেশের রাজধানী ঢাকা. লন্ডন সহ আমেরিকা. কানাডা. কুয়েত. ইউরোপ. মিডিলিষ্ট মধ্যপাচ্য ও বিভিন্ন দেশে এমনকি বৃটেনের বিভিন্ন শহরে মতবিনিময় সভা- সমাবেশ এর মাধ্যমে প্রবাসীরা ক্যাম্পেইন চালিয়ে আসছেন। গত ১৭ ফেব্রুয়ারি মৌলভীবাজার জেলা সদরে ঐতিহাসিক গোলটেবিল বৈঠক সফল হওয়ার ধারাবাহিকতায় আগামী ১০ ই এপ্রিল বৃটেনের সেন্ট্রাল লন্ডনের অট্রিযাম হলে বৃটেনে বসবাসরত সকল মৌলভীবাজার জেলাবাসীকে নিয়ে গোলটেবিল বৈঠক করার উদ্দ্যোগ নেওয়া হয়েছে। গোলটেবিল বৈঠক সফল করতে ফেইসবুক ও ওয়াটার্সআপ গ্রুপের মাধ্যমে চলছে নানা প্রচার প্রচারণা.। ইতিমধ্যে অনেকেই বিপুল উদসাহ ও উদ্দীপনার সাথে নাম তালিকাভুক্ত করা ও শুরু করেছেন। এ যেনো এক প্রানের বন্ধন, আত্মার আত্মীয়তা মৌলভীবাজার জেলাবাসীর এই মিলনমেলায় এখনও যারা নাম তালিকাভুক্ত করতে চান মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন ওয়াটার্সআপ গ্রুপের এডমিন মোহাম্মদ মকিস মনসুর আহমদ এর সাথে আগামী ৬ এপ্রিল এর ভিতরে 07984012425
mokismonsur@yahoo.co.uk এই ইমেইলে যোগাযোগ করার জন্য সকল মৌলভীবাজার জেলাবাসীকে বিনীতভাবে অনুরুধ করা যাচ্ছে।

মৌলভীবাজার প্রেসক্লাবে নির্বাচিত নেতৃবৃন্দকে  অভিনন্দন
লিমন ইসলাম: ডেইলি সিলেট ও দৈনিক মৌমাছি কন্ঠের সম্পাদকমন্ডলীর সভাপতি মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর আহমদ এক বিবৃতিতে মৌলভীবাজার প্রেসক্লাবে নির্বাচনে সভাপতি পদে কালের কন্ঠের স্টাফ রিপোর্টার আবদুল হামিদ মাহবুব. সহ-সভাপতি পদে নির্বাচিত এটিএনবাংলার স্টাফ রিপোর্টার সৈয়দ মহসীন পারভেজ ও বাংলাভিশন প্রতিনিধি সৈয়দ হুমায়েদ আলী শাহীন। সাধারণ সম্পাদক পদে দেশ টিভি প্রতিনিধি সালেহ এলাহী কুটি। যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন দৈনিক মৌমাছি কন্ঠ সম্পাদক শেখ সিরাজুল ইসলাম সিরাজ ও ইত্তেফাক প্রতিনিধি নজরুল ইসলাম মুহিব। কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন ডিবিসি প্রতিনিধি পান্ন দত্ত।এছাড়া বিনা প্রতিদন্ধিতায় নির্বাচিত হয়েছেন তারা হলেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে সাপ্তাহিক পূর্বদিক সম্পাদক মুজাহিদ আহমদ, দপ্তর সম্পাদক দৈনিক ডেসটিনি প্রতিনিধি পার্থ সরথি পাল, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আমার সংবাদ প্রতিনিধি মাহবুবুর রহমান রাহেল। সদস্য পদে দিপ্ত টিভি প্রতিনিধি বকসি মিছবাউর রহমান, খবরপত্র প্রতিনিধি শই সরকার জগলু, সংগ্রাম প্রতিনিধি আজাদুর রহমান আজাদ, চ্যানেল ২৪ প্রতিনিধি দেওয়ান মুক্তাদির গাজি, যমুনা টিভি প্রতিনিধি আফরোজ আহমেদ সহ নির্বাচিত সকল নেতৃবৃন্দকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে মৌলভীবাজার জেলার উন্নয়নে অতীতের ধারাবাহিকতা বজায় রেখে নব -নির্বাচিত প্রেসক্লাব নেতারা আরও বলিষ্ট ভৃমিকা রাখবেন বলে আশাবাদ ব্যাক্ত করেছেন।

বৃটেনে মহান স্বাধীনতা দিবস পালিত
বদরুল মনসুর: বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্যোগে ওয়েলফেয়ার সেন্টারে গত ৩১ মার্চ বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা ওয়েলফেয়ারের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল হান্নান এর সভাপতিত্বে এবং সেক্রেটারী মোহাম্মদ আসকর আলীর পরিচালনায় অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ থেকে আগত ‘চ্যানেল এস’ টিভি এর স্বনামধন্য নাট্যকার ও প্রযোজক খালেদ চৌধুরী.। মহান স্বাধীনতার আলোচনা সভায় কমিউনিটি লিডার সাংবাদিক মকিস মনসুর আহমদ. ট্রেজারার মোহাম্মদ কেরামত আলী, শেখ মোহাম্মদ আনোয়ার, লিয়াকত। আলীগড় শফিক মিয়া. মুজিবুর রহমান. রকিবুর রহমান. আলহাজ্ব ছালিক মিয়া. আব্দুল ওয়াহিদ বাবুল. আলহাজ্ব মখন মিয়া.সেবুল আলী. সহ প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন.। শেষ পর্যায়ে ক্বারী আব্দুল সেলিমের পরিচালনায় স্বাধীনতা যুদ্ধে নিহত সকল শহীদানদে আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পাট করে সভার সমাপ্তি ঘোষনা করা হয়। বক্তারা মুক্তিযোদ্ধের গৌরবোজ্জল ইতিহাসের বিভিন্ন দিক তুলে ধরেন এবং সকল শহীদানদের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলী জানিয়ে লাখো শহীদের রক্তস্নাত স্বাধীনতার চেতনা চীর জাগ্রত থাকুক :প্রিয় মাতৃভুমি বাংলাদেশ চীর উন্নত থাকুক বিশ্বময়, এই প্রত্যাশা ব্যাক্ত করেছেন।

 ইউকে ওয়েলস রিজিওনের নতুন কমিটির সভা অনুষ্ঠিত
নাজমুল সুমন: বাংলাদেশ হিউম্যান রাইটস কমিশন যুক্তরাজ্যের সাউথ ওয়েলস রিজিওনের নতুন কমিটির প্রথম সভা গত ৩০ মার্চ ওয়েলসের নিউপোট শহরে বিপুল সংখ্যক লোকের উপস্থিতিতে ও আনন্দঘন পরিবেশে অনুষ্টিত হয়েছে। সংগঠনের ওয়েলস রিজিওনের প্রেসিডেন্ট গোলাম আবু সালেহ সুয়েব এর সভাপতিত্বে এবং জেনারেল সেক্রেটারি শাহ্‌ শাফি কাদির এর পরিচালনায় অনুষ্টিত সভার শুরুতেই লন্ডন থেকে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন বাংলাদেশ হিউম্যান রাইটস কমিশন যুক্তরাজ্য শাখার সভাপতি আবদুল আহাদ চৌধুরী.। সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ থেকে আগত ‘চ্যানেল এস’ টিভি এর স্বনামধন্য নাট্যকার ও প্রযোজক খালেদ চৌধুরী.। হিউম্যান রাইটস কমিশন যুক্তরাজ্যের সহ সভাপতি শাহাব উদ্দিন শাবুল. জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইন ইউকের সভাপতি মকিস মনসুর আহমদ. কমিউনিটি লিডার মাসুদ আহমদ. হিউম্যান রাইটস কমিশন ওয়েলস রিজিওনের ট্রেজারার আব্দুর রউফ তালুকদার. ওয়েলস কৃষকলীগের কনভেনার শেখ মোহাম্মদ আনোয়ার. প্রজন্ম ৭১ এর সভাপতি বেলায়েত হোসেন খাঁন. সোয়ানসী আওয়ামীলীগের সহ সভাপতি হাবিবুর রহমান মকবুল. ব্যাবসায়ী নজরুল ইসলাম.যুবনেতা সিতাব আলী. বদর উদ্দিন চৌধুরী বাবর. ও আব্দুল ওয়াহিদ বাবুল. সিহাব উদ্দিন. মহিউদ্দিন জগনু. লালন রহমান সহ প্রমুখ নেতৃবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৮২ বার

Share Button

Calendar

November 2020
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930