শিরোনামঃ-


» লোক ও কারু শিল্পীদের মাঝে মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার বিতরণ

প্রকাশিত: ১৮. জুন. ২০২০ | বৃহস্পতিবার

আজ ১৮ জুন করোনাভাইরাস (কোভিড ১৯) সংক্রমণ প্রতিরোধে সুবর্ণগ্রাম ফাউন্ডেশন-এর পক্ষ থেকে সোনারগাঁয়ের লোক ও কারুশিল্পীদের মাঝে সুবর্ণগ্রামের তৈরি হ্যান্ড সেনিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়েছে। এছাড়াও বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন-এর কর্মী, মালি ও গার্ডদের মাঝে, পানাম নগরীর আনসার ও গার্ডদের মাঝে বিনামূল্যে ৪০০ হ্যান্ড সেনিটাইজার বিতরণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন সুবর্ণগ্রাম ফাউন্ডেশন-এর প্রতিষ্ঠাতা কবি শাহেদ কায়েস, উদীচী সোনারগাঁ-এর সভাপতি শঙ্কর প্রকাশ এবং সুবর্ণগ্রাম ফাউন্ডেশন-এর স্বেচ্ছাসেবক মো. শাফিউল আলম। এই কার্যক্রমে সহযোগিতা করেছে দক্ষিণ কোরিয়ার Universal Culturl Center (UCC) ও ACCN. ইউসিসি ও এসিসিএন’র সমন্বয়ক ড. সৌমিত্র কুমার কুণ্ডু বলেন— “আমাদের মাতৃভূমিতে মহামারী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সুবর্ণগ্রামের কার্যক্রমের পাশে থাকতে পেরে আমরা নিজেদের ধন্য মনে করছি। আমরা বিশ্বাস করি, খুব দ্রুত দক্ষিণ কোরিয়ার মত বাংলাদেশও করোনা ভাইরাস থেকে উত্তরণে সক্ষম হবে।”

এছাড়াও সোনারগাঁও পৌরসভায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সোনারগাঁও পৌরসভার সঙ্গে যৌথভাবে সুবর্ণগ্রাম ফাউন্ডেশন বেশ কিছু কার্যক্রম চালাচ্ছে। এরমধ্যে অন্যতম দুইটি কাজ হচ্ছে বিনামূল্যে স্বল্প আয়ের মানুষদের পরিবারের শিশুদের খাবার সরবরাহ এবং সোনারগাঁও পৌরসভার অন্তর্ভুক্ত বিভিন্ন গ্রামে বাড়ি বাড়ি গিয়ে জীবাণু নাশক ছিটানো, রাস্তায় রিক্সা, ভ্যান, বেবিট্যাক্সি ও মিশুকে জীবাণুনাশক ছিটানো এবং চালকদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ, গত ঈদে সোনারগাঁও পৌরসভার ৬৩টি মসজিদে ঈদ-জামাতে হ্যান্ড সেনিটাইজার ও সারজিক্যাল মাস্ক বিতরণ করা হয়েছে।

সুবর্ণগ্রাম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কবি শাহেদ কায়েস জানান— “আমরা সুবর্ণগ্রামের উদ্যোগে মার্চের দ্বিতীয় সপ্তাহ থেকে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সোনারগাঁয়ে একক ও যৌথভাবে বিভিন্ন কার্যক্রম চালাচ্ছি। এরই মধ্যে আমরা বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের সহযোগিতা নিয়ে সোনারগাঁয়ের বিভিন্ন গ্রামের স্বল্প আয়ের পাঁচ হাজার পরিবারের পাশে দাঁড়িয়েছি, বিনামূল্যে হ্যান্ড সেনিটাইজার, মাস্ক, খাদ্য ও ওষুধ বিতরণ করেছি। যতদিন করোনার প্রাদুর্ভাব থাকবে আমরা এই কার্যক্রম অব্যাহত রাখতে চাই।”

এই সংবাদটি পড়া হয়েছে ১৬৩ বার

Share Button