» শিক্ষামন্ত্রী বলেছেন, বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে

প্রকাশিত: ২০. ফেব্রুয়ারি. ২০১৯ | বুধবার

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। গত ১০ বছরে শিক্ষাক্ষেত্রে অসামান্য অর্জন হয়েছে। এ অর্জনকে সামনে এগিয়ে নিতে হবে। শিক্ষাক্ষেত্রে আমাদের আরো অনেক দূর যেতে হবে।
শিক্ষামন্ত্রী আজ টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট পরিচালিত ভারতেশ্বরী হোমসের বার্ষিক পুরস্কার বিতরণ-২০১৯ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, ভারতেশ্বরী হোমস্ দেশের একটি অন্যতম শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্ঠান। দেশের নানাপ্রান্ত থেকে এ প্রতিষ্ঠানে এসে মেয়েরা এখানে পড়াশুনা করছে। এখানে তারা পরিবারের মতই বেড়ে উঠে। এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তাদের দায়িত্ব-কর্তব্যবোধ সম্পর্কে সচেতন হয়ে শিক্ষা লাভ করছে। দেশের সেবায় তারা সব সময় কাজ করবে বলে তিনি আশা প্রকাশ করেন।
কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট পরিচালিত ভারতেশ্বরী হোমস, কুমুদিনী মেডিকেল কলেজ ও হাসপাতালসহ বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য শিক্ষামন্ত্রী এ ট্রাস্টের প্রতিষ্ঠাতা এবং মুক্তিযুদ্ধে শহীদ রনদা প্রসাদ সাহার (আর পি সাহা) প্রতি গভীর শ্রদ্ধা জানান। তাঁর পরিবারের উত্তরসূরীগন মানুষের সেবার এ ঐতিহ্য ধরে রাখার জন্য তাদের প্রতিও ধন্যবাদ জানান শিক্ষামন্ত্রী।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন একুশে পদকপ্রাপ্ত ভাষা সৈনিক প্রতিভা মুৎসুদ্দি, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম এবং কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা।
এর আগে শিক্ষামন্ত্রী উপজেলা সদরে অবস্থিত মির্জাপুর এস.কে মডেল উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৭১ বার

Share Button

Calendar

May 2019
S M T W T F S
« Apr    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031