» শেখ হাসিনা এখন বিশ্বনেত্রী ঃ কামাল চৌধুরী

প্রকাশিত: ২৮. সেপ্টেম্বর. ২০১৯ | শনিবার

কবি কামাল চৌধুরী বলেন,শেখ হাসিনা এখন শুধু দেশের নেত্রী নন। তিনি বিশ্বনেত্রী। তাঁর জন্মদিনে সুন্দর একটি আয়োজন করে ভালো কাজ করেছেন উদ্যোক্তারা ।। তিনি আজ মানবতার জননী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন উপলক্ষে এক কবিতা পাঠের আসরে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন । অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ পোয়েট্রি এসোসিয়েশন ।


জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক । প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির সদস্য সচিব ও জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কবি কামাল চৌধুরী । প্রধান আলোচক ছিলেন জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা ।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন রাজনৈতিক ও নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল(অবঃ) মোহাম্মদ আলী শিকদার,বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান ডাঃ মামুন আল মাহতা্‌ব, কবি শিহাব শাহরিয়ার , নুসরাত হোসেন ও সৈয়দা সানজিদা শারমিন । স্বাগত ভাষণ দেন কবি আনিস মুহম্মদ ।

আবৃত্তি পরিবেশন করেন প্রশান্ত চক্রবর্ত্তী, ও পারভেজ চৌধুরী । সংগীত পরিবেশন করেন পারভেজ দুলাল ও সানাম সুমি । স্বরচিত কবিতা পাঠ করেন বদরুল হায়দার, জোহরা রুবী , কাকলী চৌধুরী ও শ্যাম সুন্দর সিনহা ।অনুষ্ঠানে শেখ হাসিনাকে নিয়ে লেখা কবিতার ইংরেজি, আরবী ও মনিপুরী ভাষায় অনূদিত কবিতাও পাঠ করা হয় ।

সভাপতিত্ব করেন বাংলাদেশ পোয়েট্রি এসোসিয়েশন এর সভাপতি কবি সৌমিত্র দেব ।

উদ্বোধন করতে গিয়ে বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন,শেখ হাসিনার একের পর এক অর্জন তাঁকে আজ সারা বিশ্বের মধ্যেই অনন্য এক আসনে অধিষ্টিত করেছে ।
কবি মুহম্মদ নূরুল হুদা বলেন, বঙ্গবন্ধু, বাংলাদেশ এবং শেখ হাসিনা এক সূত্রে গাঁথা ।
মেজর জেনারেল(অবঃ) মোহাম্মদ আলী শিকদার বলেন,দেশের উন্নয়নের জন্য দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন শেখ হাসিনা ।
ডাঃ মামুন আল মাহতা্‌ব বলেন,নারীর ক্ষমতায়নে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন শেখ হাসিনা ।
সভাপতির বক্তব্যে কবি সৌমিত্র দেব বলেন,শেখ হাসিনাকে নিয়ে বাংলা ভাষায় উল্লেখযোগ্য সংখ্যক কবিতা রচিত হয়েছে । আমরা সে সব কবিতাকে ইংরেজিসহ বিশ্বের বিভিন্ন ভাষায় প্রকাশের উদ্যোগ নিয়েছি। পোয়েট্রি এসোসিয়েশন অব বাংলাদেশ বাংলা কবিতাকে সারাবিশ্বে তুলে ধরার জন্য প্রতিষ্ঠিত হয়েছে ।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৯০ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031