শ্রীমঙ্গলে ভোক্তার অভিযানে তিন প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২০

শ্রীমঙ্গলে ভোক্তার অভিযানে তিন প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা

মো.আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:
মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ষ্টেশন রোডে নোংরা পরিবেশে খাদ্য পণ্য তৈরি করা,একই ফ্রিজে কাচাঁ ও রান্না করা খাদ্য পণ্য সংরক্ষণ করা,সেবার মূল্য তালিকা না রাখাসহ নানা অভিযোগে দুটি অভিজাত রেস্তুরাসহ তিন প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুরের দিকে চালানো এ অভিযানে নোংরা পরিবেশে খাদ্য পণ্য তৈরি করা,একই ফ্রিজে কাচাঁ ও রান্না করা খাদ্য পণ্য সংরক্ষণ করা,সেবার মূল্য তালিকা না রাখা,বিস্ফোরক আইন না মেনে ঝুঁকিপূর্ণভাবে রাস্তার পাশে রেখে গ্যাস সিলিন্ডার বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ষ্টেশন রোডে অবস্থিত অভিজাত রেস্তুরা সাতকরা রেষ্টুরেন্টকে ১০ হাজার টাকা,লন্ডন রেষ্টুরেন্টকে ১২ হাজার টাকা ও ভানুগাছ রোডে অবস্থিত মুজিবুল হক এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে শ্রীমঙ্গল থানার পুলিশ ফোর্স এর সহযোগিতায় এ অভিযানে মোট ৩টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় ষ্টেশন রোড, চৌমুহনা, ভানুগাছ রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান,আলুর বাজার,ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন বলেন,পেঁয়াজ, রসুন,আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামাল,মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

January 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

http://jugapath.com