শিরোনামঃ-


» ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদে মৌলভীবাজারে পরিবহন শ্রমিক ইউনিয়নের সংবাদ সম্মেলন

প্রকাশিত: ১২. অক্টোবর. ২০২০ | সোমবার

স্টাফ রিপোর্টার:
মৌলভীবাজারে পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি পাবেল মিয়া ও সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিমের উপর রাজনৈতিকভাবে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদে পরিবহন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রবিবার (১১ অক্টোবর) দুপুর ১২টার দিকে মৌলভীবাজার প্রেসক্লাবে জেলা অটোটেম্পু, অটোরিক্সা, বেবি, মিশুক, সিএনজি পরিবহন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মৌলভীবাজার জেলা অটোটেম্পু, অটোরিক্সা, বেবি, মিশুক, সিএনজি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শ্রমিক নেতা আজিজুল হক সেলিম। লিখিত বক্তব্যে তিনি বলেন, রাজনৈতিক মদদপুষ্ট হয়ে ষড়যন্ত্রমূলকভাবে এই মিথ্যা মামলা করেছেন বিভাগীয় শ্রম দপ্তর, শ্রীমঙ্গলের উপ-পরিচালক নাহিদুল ইসলাম। এসংক্রান্ত তথ্য প্রমান আমাদের কাছে রয়েছে বলেও দাবী করেন শ্রমিক নেতা সেলিম।

সংবাদ সম্মেলনে শ্রমিক নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন,সংগঠনের সভাপতি মো. পাবেল মিয়া, সহ-সভাপতি ফজিলুর রহমান, যুগ্ম সম্পাদক দিলু আহমদ, কার্যকরী সদস্য মো. রফিকুল ইসলাম আখন্দ ও শ্রমিক নেতা শেফুল আমীন।

আজিজুল হক সেলিম বলেন, বিভাগীয় শ্রম দপ্তর, শ্রীমঙ্গলের উপ-পরিচালক নাহিদুল ইসলাম এর বরাবর গত ১২ সেপ্টেম্বর ২০১৯ সালে রিটার্ন দাখিল করার পর প্রাধিকার প্রাপ্ত হয়ে একটি অডিট ফার্মের নিরীক্ষক এ সালাম, চার্টার্ড একাউন্টেন্ট গত ১ জানুয়ারি ২০১৮ হতে ৩১ ডিসেম্বর ২০১৮ ইং পর্যন্ত হিসাবের সকল বহি নিরীক্ষা করে বিল ভাউচারের যথাযথ হিসাব পেয়ে স্বাক্ষর করেন। কিন্তু পরবর্তীতে শ্রম দপ্তরের উপ-পরিচালক নাহিদুল ইসলাম রাজনৈতিক মদদপুষ্ঠ হয়ে ও একটি অশুভ চক্রকে সহযোগীতার হীনউদ্দেশ্যে জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি পাবেল মিয়া ও সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সেলিম এর বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দায়ের করেন। তিনি রাজনৈতিক চাপে মামলা করেছেন বলে শ্রমিক ইউনিয়নের এই নেতাদের কাছে স্বীকার করেছেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আরো বলা হয়, শ্রমিক ইউনিয়নের বিরুদ্ধে রাজনৈতিক মদদপুষ্ট হয়ে একটি অশুভ চক্র দীর্ঘদিন যাবৎ শ্রমিক ইউনিয়নের নিয়ন্ত্রণ নেয়ার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। আজিজুল হক সেলিম বলেন, আসন্ন ইউপি নির্বাচনে মৌলভীবাজার সদরের ৬নং একাটুনা ইউপি নির্বাচনে আমি যাতে প্রার্থী হতে না পারি সেজন্য এই অশুভ চক্রটি ষড়যন্ত্র শুরু করেছে।

তিনি অভিযোগ করে বলেন, গত কিছুদিন পূর্বে ওই চক্রটি মৌলভীবাজার সদর উপজেলার ইমাম বাজারে জোরপূর্বক ০০৪ সংগঠনের স্ট্যান্ড দেয়ায় শ্রমিকরা প্রতিবাদ করলে কিছু ভাড়াটে সন্ত্রাসী দিয়ে এক নিরিহ শ্রমিককে হত্যা করা হয়। এখনো ওই চক্রটির বিভিন্ন স্থানে হাঙ্গামার আশঙ্কা বিদ্যমান রয়েছে। সরকার ও মহামান্য হাইকোর্ট বেটারী চালিত রিক্সা নিষিদ্ধ করেছেন। কিন্তু ০০৪ সংগঠনটি কোথাও কমিটি দিতে না পেরে বড়লেখা উপজেলায় এই নিষিদ্ধ বেটারী চালিত রিক্সার শ্রমিকদের একটি কমিি কে অনুমোদন দিলে সকল শ্রমিক প্রতিবাদ-প্রতিহত করার চেষ্টা চালায়। এর জেরে ৯/১০/২০২০ ইং হামলা চালানো হয় এবং মিথ্যা একটি মামলা দায়ের করা হয়। ইতিপূর্বেও তাদের ষড়যন্ত্রমূলক মিথ্যা পিটিশন মামলা নং ১৯৬/১৮ ইং যা গত ২৭/১১/২০১৯ ইং তারিখে বিজ্ঞ আদালতে খারিজ হয়ে যায়।

এই সংবাদটি পড়া হয়েছে ৮০ বার

Share Button