» সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদ পুলিশের হেদাজতে

প্রকাশিত: ১৪. ডিসেম্বর. ২০১৯ | শনিবার

পুলিশের হেদাজতে আছেন জামাতে ইসলামীর মুখপত্র দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদ। ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও জোনের অতিরিক্ত উপ-কমিশনার হাফিজ আল ফারুক সংগ্রাম সম্পাদক আবুল আসাদকে হেফাজতে নেয়ার কথা নিশ্চিত করেছেন।

মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডে দণ্ডিত কাদের মোল্লাকে “শহীদ” উল্লেখ করে সংবাদ প্রকাশ করে দৈনিক সংগ্রাম। এর প্রতিবাদে মুক্তিযুদ্ধ মঞ্চ পত্রিকা অফিসটি ঘেরাও কর্মসূচি পালন করে।

শুক্রবার বিকেলে মগবাজারে সংগ্রাম কার্যালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচি শুরু করে মুক্তিযুদ্ধ মঞ্চ। এসময় তারা পত্রিকাটির কয়েকটি কপিতে অগ্নিসংযোগ করে। এরপর বিক্ষুব্ধ কর্মীরা কার্যালয়ের ভিতর প্রবেশ করে ভাংচুর করে।

পত্রিকার সম্পাদক আবুল আসাদ কার্যালয়ের সামনে এসে বিক্ষুব্ধদের সাথে কথা বলেন। কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করায় তিনি জাতির কাছে ক্ষমা চান। এ সময়ে তিনি স্বীকার করেন, কাদের মোল্লাকে শহীদ বলা আইনসম্মত হয়নি।

বিক্ষোভ কর্মসূচিতে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল তার বক্তব্যে উল্লেখ করেন, যুদ্ধাপরাধী কাদের মোল্লাকে শহীদ বলার মধ্য দিয়ে শহীদ মুক্তিযোদ্ধাদের অবমাননা করা হয়েছে। তিনি পত্রিকাটির নিবন্ধন বাতিলের দাবি জানান।

২৪ ঘন্টার মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তদন্ত সাপেক্ষে ব্যবস্থা না নিলে মুক্তিযুদ্ধ মঞ্চ আবারও অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে। তারা দাবি করেন, সংগ্রাম কার্যালয়কে কেন্দ্র করে জামাতে ইসলামী ও ছাত্র শিবির তাদের কার্যক্রম পরিচালনা করছে।

রাত ৮টার দিকে বিক্ষোভকারীরা স্থান ত্যাগ করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৫৮ বার

Share Button