» সংসদ সদস্য রুশেমা বেগম আর নেই

প্রকাশিত: ১০. জুলাই. ২০১৯ | বুধবার

প্রবীন রাজনীতিবিদ ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রুশেমা বেগম হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর।

অসুস্থ অবস্থায় মঙ্গলবার ফরিদপুর হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১১টা ৩৫ মিনিটে তার মৃত্যু হয় বলে পরিবারের সদস্যরা জানান। বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রুশেমা বেগমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
রুশেমা বেগম ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ইমামউদ্দিন আহমাদের সহধর্মিণী। তিনি একাদশ জাতীয় সংসদের পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র সদস্য ছিলেন।

এক শোকবার্তায় স্পীকার বলেন, রুশেমা বেগম ছিলেন একজন নিবেদিত প্রাণ সমাজসেবী ও নির্লোভ রাজনীতিবিদ। তাঁর মৃত্যুতে ফরিদপুরবাসী একজন অভিবাবককে হারালো। তিনি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সহমর্মিতা প্রকাশ করেন।

এছাড়াও রুশেমা বেগমের মৃত্যুতে জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ ফজলে রাব্বী মিয়া এমপি এবং চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ইমামউদ্দিন আহমাদের স্ত্রী রুশেমার বয়স হয়েছিল ৮৫ বছর। স্বামীর পদবিতে রুশেমা ইমাম নামেই তিনি বেশি পরিচিত ছিলেন।

রুশেমা বেগম ফরিদপুরের ঈশান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন দীর্ঘদিন। আওয়ামী লীগের মনোনয়নে গত ২০ ফেব্রুয়ারি তিনি সংরক্ষিত আসনের এমপি হিসেবে শপথ নেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৩১ বার

Share Button

Calendar

October 2019
S M T W T F S
« Sep    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031