» সকলেই সামাজিক নিরাপত্তা কর্মসূচির অন্তর্ভুক্ত হবে

প্রকাশিত: ১৮. জুলাই. ২০২০ | শনিবার

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, বর্তমান গণতান্ত্রিক সরকার বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা এবং অসচ্ছল প্রতিবন্ধী ভাতার পরিমান ও আওতা ক্রমান্বয়ে বৃদ্ধি করে চলেছে। সরকার পর্যায়ক্রমে সকল গরীব ও অসহায় এবং উপযুক্ত ব্যক্তিদের সামাজিক নিরাপত্তা কর্মসূচির অন্তর্ভুক্ত করতে সক্ষম হবে।

আজ (১৮ জুলাই) শনিবার মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা প্রশাসনের উদ্যোগে সাগরনাল ইউনিয়ন পরিষদে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা এবং অসচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগীদের মধ্যে ভাতা পরিশোধের বই বিতরণ অনুষ্ঠান ঢাকাস্থ সরকারি বাসভবন হতে অনলাইনে উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এসব কথা বলেন।

ভাতাভোগীদের তালিকা প্রস্তুতকালে যাতে উপযুক্ত ব্যক্তিরা বাদ না পড়ে সেদিকে লক্ষ্য রাখার জন্য সংশ্লিষ্ট জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়ে পরিবেশ মন্ত্রী বলেন, প্রকৃত গরীব ও অসহায় মানুষকে অগ্রাধিকার ভিত্তিতে এ তালিকায় অন্তর্ভুক্ত করতে হবে। এবিষয়ে কোনো প্রকার অনিয়ম গ্রহণযোগ্য হবে না। পরিবেশ মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সময়োপযোগী ও কার্যকর পদক্ষেপ গ্রহণের ফলে করোনা ভাইরাসের সংক্রমণকালেও মানুষের দুর্দশা কমেছে। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সবাইকে বারে বারে হাতধোয়াসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়ে মন্ত্রী বলেন, জরুরি প্রয়োজনে বাইরে গেলে আবশ্যিকভাবে মাস্ক পরিধান ও সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে।

বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান রুহুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সামাজিক নিরাপত্তা কর্মসূচির বই বিতরণ অনুষ্ঠানে জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, উপজেলা সমাজসেবা কর্মকর্তা রাকেশ পাল এবং সাগরনাল ইউপি চেয়ারম্যান এমদাদুল ইসলাম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে একশত এক জনকে বয়স্কভাতা, বাষট্টি জনকে বিধবা ও স্বামী নিগৃহীত ভাতা এবং নব্বই জনকে অসচ্ছল প্রতিবন্ধীকে ভাতা পরিশোধের বই হস্তান্তর করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ১৪৪ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031