» সন্ত্রাসী হামলা, দেশে ফিরবে বাংলাদেশ দল শনিবার রাতে

প্রকাশিত: ১৬. মার্চ. ২০১৯ | শনিবার

শনিবার রাতে দেশে ফিরবে বাংলাদেশ দল ।ক্রাইস্টচার্চে দুই মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় শেষ টেস্ট বাতিল । সকাল থেকে শুরু হওয়ার কথা ছিল ক্রাইস্টচার্চ টেস্ট। বদলে যাওয়া বাস্তবতায় এই শহরকেই বিদায় জানাবে তারা ।

বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাসুদ জানিয়েছেন, শনিবার স্থানীয় সময় দুপুর ১২টায় রওনা দিয়ে বাংলাদেশ সময় রাত ১০টা ৪০ মিনিটে ঢাকায় পা রাখবে দল।

মসজিদে হামলার পর হোটেলে ফিরে খালেদ মাসুদ বলেছিলেন, প্রয়োজনে আলাদা ফ্লাইটে হলেও যত দ্রুত সম্ভব দেশে ফিরবে দল। তবে শেষ পর্যন্ত এক ফ্লাইটেই সবাই ফিরছেন।

ঘটনার প্রেক্ষাপটে ভবিষ্যতে বাংলাদেশ ক্রিকেট দলকে বিদেশে পাঠানোর ক্ষেত্রে নিরাপত্তার বিষয়টিকে অগ্রাধিকার দেওয়ার কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিউ জিল্যান্ড সফর সংক্ষিপ্ত করে বাংলাদেশ ক্রিকেট দলের ফিরে আসার মধ্যে শনিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে কয়েকটি প্রকল্প উদ্বোধনের সময় একথা বলেন প্রধানমন্ত্রী।

এই হামলায় ক্রিকেটাররা অক্ষত থাকলেও তিনজন বাংলাদেশি নিহত হয়েছেন।

শুক্রবার জুমার নামাজের আগে ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীদের গুলিতে নিহত হয় ৪৯ জন। দুই মসজিদের একটি, আল নূর মসজিদে নামাজ পড়তে গিয়েছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। বাংলাদেশ দল যেখানে অনুশীলন করছিল, সেই হ্যাগলি ওভালের কাছেই আল নূর মসজিদ। অল্পের জন্য দল রক্ষা পায় হামলার শিকার হওয়া থেকে।

ম্যানেজার খালেদ মাসুদ জানান, টিম বাসে করে মসজিদের ৫০ গজ কাছাকাছি চলে গিয়েছিলেন তারা। পরে মসজিদ থেকে রক্তাক্ত মানুষদের বেরিয়ে আসতে দেখে তারা থমকে যান। পরে বাস থেকে নেমে হ্যাগলি পার্কের মাঝ দিয়ে ফিরে আসেন মাঠে। পরে ফেরেন হোটেলে। আর ৩-৪ মিনিট আগে পৌঁছে গেলেও তারা মসজিদের ভেতরে থাকতেন, জানিয়েছেন ম্যানেজার।

এই সংবাদটি পড়া হয়েছে ১১০ বার

Share Button

Calendar

July 2019
S M T W T F S
« Jun    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031