শিরোনামঃ-


» সবচেয়ে খারাপ ব্যক্তিও ঈশ্বরের ভালোবাসা থেকে বঞ্চিত হন না ঃ পোপ

প্রকাশিত: ২৫. ডিসেম্বর. ২০১৯ | বুধবার

রোমান ক্যাথলিক খিস্টানদের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস বলেছেন, সবাইকে ভালোবাসেন ঈশ্বর।এমনকী আমাদের মধ্যে সবচেয়ে খারাপ ব্যক্তিটিও তার ভালোবাসা বঞ্চিত হন না।

বড়দিনের আগের রাতে মঙ্গলবার ভ্যাটিকানের সেন্ট পিটার্স বাসিলিকায় সমবেত হাজার হাজার মানুষের উদ্দেশে দেওয়া ভাষণে একথা বলেন পোপ।

বড়দিনের আগমনে মানুষের মাঝে ঈশ্বরের স্বর্গীয় ভালোবাসার বার্তা ছড়িয়ে দিতে চান তিনি ।

মানুষ যত গরিব বা পাপীই হোক না কেন , ইশ্বরের অসীম ভালোবাসায় কোনো কমতি হবে না। মানুষ ভুল চিন্তা করতে পারে। সবকিছু গুবলেট করে ফেলতে পারে। কিন্তু ঈশ্বর ভালোবেসেই যান।

একথার মধ্য দিয়ে পোপ গির্জায় শিশু যৌন নিপীড়ন ও কেলেঙ্কারির দিকে ইঙ্গিত করেছেন এবং গির্জায় ত্রুটিপূর্ণ কোনো কাজের মধ্য দিয়ে ঈশ্বরের সেই স্বর্গীয় ভালোবাসার ছায়া থেকে কাউকে দূরে সরে না যাওয়ার আহ্বান জানিয়েছেন।

আমরা প্রায়ই ভাবি ভাল কাজ করলে ঈশ্বর আমাদের ভাল করবেন, আর খারাপ করলে তিনি আমাদেরকে সাজা দেবেন।কিন্তু ঈশ্বর আসলে এমন নন, বলেন তিনি।

সুনির্দিষ্টভাবে কিছু না বললেও চার্চের যৌন নিপীড়ন কেলেঙ্কারি এবং আর্থিক অনিয়মের সাম্প্রতিক সমস্যাগুলোর কথা পোপ তার ভাষণে উল্লেখ করেছেন এবং বলেছেন, আসুন আমরা ঈশ্বরের কথা মাথায় রেখে তার ধ্যানে মগ্ন হয়ে ঐশ্বরিক সেই অপার ভালোবাসার ছায়াতলে নিজেদের সমর্পণ করি।

বড়দিন পালনকালে প্রথা অনুযায়ী বিশ্বকে বার্তা দিতে পোপ বুধবার আবারো সেন্ট পিটার্স বাসিলিকায় উপস্থিত হবেন। পোপের এই বার্ষিক ‘উরবি এট অরবি’ (শহর ও বিশ্বের প্রতি) ভাষণ শুনতে হাজার হাজার অনুসারী বাসিলিকা গির্জায় জড়ো হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ২৩৪ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031