» সব ধর্মের মানুষের মিলিত প্রচেষ্টায় দেশ এগুবে : তথ্যমন্ত্রী

প্রকাশিত: ০৬. অক্টোবর. ২০১৯ | রবিবার

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সব ধর্মের মানুষের মিলিত প্রচেষ্টায় আমরা দেশকে নিয়ে অতিক্রম করবো স্বপ্নের ঠিকানা।

রোববার (৬ অক্টোবর) সন্ধ্যায় ঢাকায় ধানমন্ডি সার্বজনীন পূজা কমিটি আয়োজিত কলাবাগান পূজামন্ডপ দর্শনশেষে সমবেত বিপুলসংখ্যক পূজারী ও দর্শনার্থীদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্যে তিনি একথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টানসহ সকল ধর্মের মানুষের মিলিত রক্তস্রোতে অর্জিত আমাদের লাল-সবুজের পতাকা অসাম্প্রদায়িকতার অনন্য প্রতীক। আমাদের প্রথম পরিচয় আমরা বাঙালি, তারপর আমরা কে কোন ধর্মের। সাম্প্রদায়িক রাষ্ট্রব্যবস্থার শেকল ভেঙে আমরা প্রতিষ্ঠা করেছি অসাম্প্রদায়িক বাংলাদেশ। তাই এ দেশ আমাদের সবার। সবাই মিলেই এদেশকে আমরা স্বপ্নের ঠিকানাতেই শুধু পৌঁছুবো না, সেই ঠিকানা অতিক্রম করে যাবো।

‘ধর্মীয় উৎসব এখন আর শুধু সে ধর্মের মানুষের মধ্যেই সীমাবদ্ধ নয়, প্রবারণা পূর্ণিমায় ফানুস ওড়ানোর আনন্দ আজ সার্বজনীন’ উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘২০০৮ সালে দেশে পূজামণ্ডপ ছিল প্রায় ১১০০০, এখন তা ৩১০০০’রও বেশি। এই তিনগুণ বৃদ্ধির কারণ, নিজধর্ম পালনে পূর্ণ স্বাধীনতা, অর্থনৈতিক সামর্থ্যবৃদ্ধি ও নিরাপত্তাবোধের স্বস্তি।’

‘হিন্দু ধর্মমতে দূর্গাদেবীর আগমনে ধরায় অসুর দূরীভূত হয়ে সারাবছর শান্তি বিরাজ করুক’ এই প্রত্যাশা ব্যক্ত করে সকলকে শুভেচ্ছা জানান মন্ত্রী।

ধানমন্ডি পূজা কমিটির সভাপতি অমর কৃষ্ণ পোদ্দার, সাধারণ সম্পাদক অশোক কুমার বসু, সহসভাপতিদের মধ্যে অধ্যাপক বি কে সাহা প্রমুখ এসময় মঞ্চে উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১১৬ বার

Share Button

Calendar

October 2019
S M T W T F S
« Sep    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031