» সম্প্রীতি বাংলাদেশ এর ডেঙ্গু বিষয়ক একটি সচেতনতামূলক কর্মসূচি

প্রকাশিত: ০৮. আগস্ট. ২০১৯ | বৃহস্পতিবার

মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে সম্প্রীতি বাংলাদেশ এর উদ্যোগে ডেঙ্গু বিষয়ক একটি সচেতনতামূলক কর্মসূচির আয়োজন করা হয়। ডেঙ্গু বিষয়ক এই সচেতনতামূলক কর্মসূচিটির মূল বাণী ছিল ‘ডেঙ্গু সম্পর্কে নিজে সচেতন হোন, ঈদে বাড়ি গিয়ে অন্যদেরকেও সচেতন করুন, সবাই মিলে সুস্থ থাকুন।’

আজ দুপুরে মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে অসংখ্য যাত্রীদের মাঝে ডেঙ্গু বিষয়ক সচেতনতামূলক লিফলেট বিতরণের মাধ্যমে কর্মসূচিটি শুরু হয়।
এতে উপস্থিত ছিলেনঃ ঢাকা উত্তর মেয়র জনাব আতিকুল ইসলাম,সম্প্রীতি বাংলাদেশ এর আহবায়ক
পীযূষ বন্দ্যোপাধ্যায়, শহীদ সোহরোওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া, সম্প্রীতি বাংলাদেশ এর সদস্য সচিব ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে লিভার বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল),
-জনাব নাসির উদ্দিন, সম্প্রীতি বাংলাদেশ এর যুগ্ম আহবায়ক ও সাবেক তথ্য সচিব হেলাল উদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় যুব ও ক্রীড়া উপকমিটির সদস্য মোহাম্মদ ফায়সাল আহ্সান উল্লাহসহ বিভিন্ন হাসপাতাল থেকে আগত চিকিৎসকবৃন্দ।

ঢাকা উত্তর মেয়র জনাব আতিকুল ইসলাম ভবিষ্যতে সম্প্রীতি বাংলাদেশ সাথে যুক্তভাবে কাজ করার আশা ব্যক্ত করেন এবং সংগঠনটিকে সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি সম্প্রীতি বাংলাদেশ এর ডেঙ্গু বিষয়ক সচেতনতামূলক এই কর্মসূচিটির ভূয়ষী প্রশংসা করেন। তিনি উপস্থিত সকলকে মনে রাখতে বলেন, ‘তিন দিনে একদিন, জমা পানি ফেলে দিন।’

সংগঠনটির আহবায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে চলা সম্প্রীতি বাংলাদেশ যেকোন সংকটে এদেশের মানুষের পাশে অতীতেও ছিলো, বর্তমানে আছে এবং ভবিষ্যতেও থাকবে। তিনি প্রধানমন্ত্রীর সাথে একমত পোষণ করে বলেন, নিজে ডেঙ্গু সম্পর্কে সচেতন হোন এবং অন্যকে সচেতন করুন। সচেতনতার মাধ্যমেই ডেঙ্গু নির্মূল অনেকাংশে সম্ভব। ঈদে বাড়ি গিয়ে অন্যদের সচেতনতার ব্যাপারে তিনি অধিকতর গুরুত্ব আরোপ করেন।

অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া ঢাকার উত্তর-দক্ষিণ মেয়র মহোদয় এবং স্বাস্থ্য মন্ত্রণালয়য়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রী সুদূর লন্ডন থেকে ডেঙ্গু নির্মূলের দিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন। এডিস মশা নির্মূল শুধু সিটি কর্পোরেশনের দায়িত্ব না, প্রত্যেক নাগরিক এর দায়িত্ব। জনগণ সচেতনতার মাধ্যমেই ডেঙ্গু নির্মূল সম্ভব।

উল্লেখ্য, সম্প্রীতি বাংলাদেশের উপরোক্ত কর্মসূচিতে উল্লেখিত সদস্যের পাশাপাশি ঢাকা সিটি কর্পোরেশনের পরিস্কার-পরিচ্ছন্নতা কর্মীরাও উপস্থিত ছিলেন।
লিফলেট বিতরণের পাশাপাশি উপস্থিত সকল খালি বাসে মশা নিধনের স্প্রে প্রদান করেন। যাত্রীদের স্বাস্থ্যের ক্ষতির কথা চিন্তা করেই এক ঘন্টা পূর্বে খালি স্প্রে প্রদান করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৭ বার

Share Button

Calendar

August 2019
S M T W T F S
« Jul    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031