» সাইকেল চালিয়ে বাংলাদেশের পতাকা উড়িয়েছেন মৌলভীবাজারের রাজিব

প্রকাশিত: ২৮. আগস্ট. ২০১৮ | মঙ্গলবার

মোঃ আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:

মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটির স্বপ্ন দ্রষ্টা রাজীব দে অনিক বাইসাইকেল চালিয়ে বিস্ময়কর অভিযানে বের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে মৌলভীবাজারবাসীর জন্য নিয়ে এসেছেন গৌরবান্বিত অর্জন।
“সী টু সামিট হিমালয়ান সাইকেল এক্সপেডিশন” নামের এই বিস্ময়কর যাত্রা গত ১৭ই জুন  তারিখে বাংলাদেশের কক্সবাজারের টেকনাফের শাহ্ পরীর দ্বীপের সমুদ্র পৃষ্টের ০ (শুন্য) ফিট থেকে মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটির রাজীব দে অনিক, গাজীপুর সাইকেল রাইডার্সের কাজী শরীফ ও জাহাঙ্গীরনগর সাইক্লিং ক্লাবের তোজ্জাম্মেল হোসেন মিলনসহ তিন সদসস্যের সাইক্লিষ্ট দলটি যাত্রা শুরু করে।

মঙ্গলবার (২৮ আগষ্ঠ) সকাল ১০টার দিকে মৌলভীবাজার প্রেসক্লাবের সম্মেলন কক্ষে মৌলভীবাজার সাইক্লিং কমিউিনিটি কর্তৃক আয়োজিত সংবাদ সম্মেলন এই তথ্য জানান সংগঠনের অন্যতম কর্ণধার ইমন আহমেদ। এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি আব্দুল হামিদ মাহবুব, দৈনিক ইত্তেফাকের জেলা সংবাদ দাতা নজরুল ইসলাম মুহিব সহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা।

সংবাদ সম্মেলনে বিস্তারিত তথ্য জানিয়ে ইমন আহমেদ জানান, রাজিব দে অনিক সহ তিনজনের দলটি বাইসাইকেল চালিয়ে দেশের ফুলবাড়ী সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করেন। পরে ভারতের পশ্চিম বঙ্গ, বিহার, ঝাড়খন্ড, উত্তর প্রদেশ, দিল্লী, চন্ডিগড়, পাঞ্জাব, হিমাচল ও জুম্মু কাশ্মির ঘুরে ৬১ দিনে ৫১১২ কিলোমিটার বাইসাইকেল চালিয়ে গত ১৭ আগষ্ট ২০১৮ইং তারিখে পৌছে যান, তাদের কাঙ্খিত গন্তব্য বিশ্বের সবচেয়ে উচু যানবাহন চলাচলের রাস্তা খারদুংলা পাস-এ। যার উচ্চতা ১৮৩৮০ ফুট। দলগত ভাবে বাংলাদেশ থেকে এই বীরত্বপূর্ন অর্জন এই তিনজনেরই প্রথম এবং সিলেট বিভাগ থেকে রাজীব দে অনিক প্রথম সাইক্লিষ্ট, যিনি ১৮৩৮০ ফুট উপরে বাইসাইকেল চালিয়ে বাংলাদেশের পতাকা উড়িয়েছেন। সংবাদ সম্মেলনে ইমন আহমেদ জানান, তাদের এই সফর সফল করতে বাংলাদেশ পররাষ্ট্রৃ মন্ত্রনালয়, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, ভারতের বাংলাদেশ হাই-কমিশন ও ভারতীয় হোম অফিস থেকে অনুমতি নিতে হয়।

সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের উদ্যেশে বলেন, আমরা, মৌরভীবাজার সাইক্লিং কমিউনিটি পরিবার সিলেট বিভাগের প্রথম এই গৌরবান্বিত অর্জনের খবর বিভিন্ন গনমাধ্যমে প্রকাশসহ আপনাদের সর্বাত্মক সহযোগীতা কামনা করছি। এসময় তারা আরো জানান, ভারতে থাকাকালীণ স্থানীয় প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়া তাদের নিয়ে খবর প্রকাশ করে।

এই সংবাদটি পড়া হয়েছে ৫২৪ বার

Share Button

Calendar

November 2019
S M T W T F S
« Oct    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930