সাকিবের নিরাপত্তা বাড়িয়েছে বিসিবি

প্রকাশিত: ৫:০৬ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০২০

সাকিবের নিরাপত্তা বাড়িয়েছে বিসিবি

সম্প্রতি কলকাতায় পূজার অনুষ্ঠানে যোগ দেওয়ায় সাকিব আল হাসানকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লাইভে এসে প্রক্যাশে হত্যার হুমকি দিয়েছেন সিলেটের এক তরুণ।

এই পরিস্থিতিতে সাকিবের নিরাপত্তা বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার সকাল থেকে সশস্ত্র নিরাপত্তারক্ষী দেখা যায় তার সঙ্গে। মিরপুর শের-ই-বাংলা পেরিয়ে সাকিব যখন ইনডোরের দিকে যাচ্ছিলেন নিরাপত্তরক্ষীও তাকে অনুসরণ করেন। ইনডোরের আউটফিল্ডে বাংলাদেশি অলরাউন্ডারের অনুশীলনের পুরোটা সময় বেশ সতর্ক দেখা গেছে তাকে।

সাকিব আবারও মাঠ প্রদক্ষিণের সময় নিরাপত্তারক্ষীকেও দেখা যায়। জিম ও একাডেমি মাঠেও বিশ্বসেরা অলরাউন্ডারের সঙ্গে ছায়ার মতো মিশে ছিলেন তিনি। অনুশীলন শেষে সাকিবের সঙ্গে একই গাড়িতে উঠতে দেখা গেছে তাকে।

এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দীন চৌধুরী সুজন বলেন, ‘যেহেতু একটা পরিস্থিতি এসেছে এজন্য তার নিরাপত্তা বাড়ানো হয়েছে। বিষয়টি উদ্বেগজনক। এমন কোনও ধরণের বিষয় কখনও কাঙ্ক্ষিত হতে পারে না। আমরা জানার পর তাৎক্ষনিক ব্যবস্থা নিয়েছি। সংশ্লিষ্ট যারা তাদেরকে বলেছি। আপাতত বিসিবির নিজস্ব নিরাপত্তা বিভাগ এ ব্যবস্থা করেছে।’

গণমাধ্যমে এসেছে, উত্তর কলকাতায় শ্যামাপূজা’আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বিশ্বসেরা অলরাউন্ডার। এ নিয়ে সাকিবের সমালোচনা হচ্ছে প্রবল। নিজের অবস্থান ব্যখ্যা করতে গত ১৬ নভেম্বর সন্ধ্যায় ইউটিউবে ৭ মিনিট ৫৩ সেকেন্ডের ভিডিও পোস্ট করেন সাকিব। যেখানে কলকাতার অনুষ্ঠানে অংশ নেওয়ায় তিনি দুঃখ প্রকাশ ও ক্ষমা প্রার্থনা করেন।

পরদিন সাকিবকে হত্যার হুমকি দেওয়া যুবক মহসিন তালুকদারকে সুনামগঞ্জ থেকে গ্রেপ্তার করে র‌্যাব।