» সাবাশ আফসানা কিশোয়ার লোচন

প্রকাশিত: ০৩. এপ্রিল. ২০১৮ | মঙ্গলবার

জেসমিন আহমেদ কান্তি

ছবির মেয়েটি আমার অফিসের বস ছিলেন।আপু আজ ধর্ষনের প্রতিবাদে দাড়িয়েছিলেন রাজলক্ষ্মী ফুট ওভারব্রিজ ও আজমপুর ফুট ওভারব্রিজ এ,উত্তরাতে ।আফসানা আপু ,আমি জানতাম আপনি রাস্তায় নামবেন আপনি প্রতিবাদ করবেন।
আমরা কেন বসে আছি ? সম্প্রতি পাকিস্তানে জয়নব নামের এক ছোট শিশু ধর্ষনের ঘটনায় সারা পাকিস্তানের মানুষ রাস্তায় নামে এবং প্রতিবাদ করে,পুরা পাকিস্তান ঘৃনায় ফেটে পড়ে,জয়নবের ধর্ষক কে গ্রেফতারের জন্য পুরা পাকিস্তান হয় উত্তাল এবং ধর্ষক গ্রেফতার হয়।তার আগে ইন্ডিয়ায় দিল্লি রেপ কেস নিয়ে পুরা ইন্ডিয়ায় আগুন জ্বলে,সেই আন্দোলন প্রায় সরকারের গদি নাড়ায় দেয়,তারপর ধর্ষনের শাস্তি মৃত্যুদন্ড কার্যকর করা হয়,নতুন আইন পাশ হয়।
আমরা খুব মজা নিয়ে ইন্ডিয়াকে ধর্ষনের দেশ বলি আসেন আমরা আমার দেশের চিত্র দেখি…
দেশে গত তিন মাসে ১৭৬ টা বাচ্চা ধর্ষণ হয়েছে ।২০১৭ সালের শেষ তিন মাসে ১৪৫ টা বাচ্চা ধর্ষণের শিকার হয়েছিল।সে তুলনায় গত তিন মাসে ধর্ষণের হার বাড়ছে ১৮ শতাংশ।
১৭৬টি শিশুর মধ্যে আবার ২০ টা শিশু গণধর্ষণের শিকার হয়েছে।প্রতিবন্ধী শিশু ধর্ষিত হয়েছে ১৮টা।২৫টা শিশুকে ধর্ষণের পর হত্যা করা হয়, আর ধর্ষণের পর আত্মহত্যা করে ৩ টা বাচ্চা।এতো শুধু শিশু ধর্ষনের হিসাব,নারী ভিকটিম না জানি আরও কত..

আজ আমার দেশে ধর্ষন এর মহোৎসব চলছে।বাদ যায়নি দেড় বছড়ের শিশুও।ধর্ষন এখন মহামারি।এর জন্য আইন দায়ী,রাষ্ট্র দায়ী।বিচারহীনতা দায়ী।

আমরা সবাই চুপ,এর পরিণতি  খুব ভয়াবহ।হাতে গোনা সামান্য কিছু পুরুষ প্রতিবাদ করছে..যেন এটা খুব স্বভাবিক ঘটনা। মানুষের কুপ্রবৃত্তি পোষাক হ্যানত্যান এগুলো বলে পার পাওয়ার কোন সুযোগ নেই।
আফসানা আপু,আপনাকে স্যালুট।শ্রদ্ধা।আপনি একা দাড়িয়েছেন।এটা একটা মুভমেন্ট এ পরিনত হোক।আমরা দ্রুত বিচার চাই জনসম্মক্ষে যেন তা আরেকটা ধর্ষন রুখে দিতে সাহায্য করে। আমরা অবিলম্বে ধর্ষনের শাস্তির সংশোধন চাই।

তা না হলে অচিরেই ছেলে শিশু হোক আর মেয়ে শিশু সব নিয়ে দেশ ছেড়ে পালাতে হবে।

সাবাশ আফসানা কিশোয়ার লোচন।
একা দাড়ানোর সাহস দেখিয়েছেন,
আপনি একজন রিয়েল হিরো।
রাষ্ট্র, ঘুরে দাঁড়াও।

এই সংবাদটি পড়া হয়েছে ১২০১ বার

Share Button

Calendar

September 2018
S M T W T F S
« Aug    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30