» সাবিনা লাকির জন্য নতুন গান লিখেছেন শহীদুল্লাহ ফরায়জি

প্রকাশিত: ২৭. জুলাই. ২০২০ | সোমবার

আকাশের তারা দেখো
আর আমাকে দেখো না,
করো সব সময়
ভালবাসার অপচয়
আমাকে কেন ভালবাসো না…।

বিটিভির জনপ্রিয় সঙ্গীতশিল্পী সাবিনা লাকির জন্য এই নতুন গান লিখেছেন বিশিষ্ট গীতিকার শহীদুল্লাহ ফরায়জি । মান্নান মোহাম্মদের সুরে আর বিনোদ রায়ের কম্পোজিশনে এবারের ঈদে এই গান নিয়ে আসছেন লাকি ।
খুব ছোট বেলা থেকেই গানের সাথে সখ্যতা সাবিনার । বাবা ডা. এ কে এম শামসুদ্দীন আহমেদ ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা । তাই দেশের প্রতি তার অনেক টান । বাবার কাছ থেকেই পেয়েছেন দেশপ্রেমের দীক্ষা । বাবা চিকিৎসা দেবার পাশাপাশি সংগীত চর্চা করতেন। ছোট্ট সাবিনা তার হাতেই সংগীতের হাতে খড়ি নেন ।বাগেরহাট জেলার মোড়লগঞ্জে শৈশব ও কৈশোর পার করে সাবিনা সংগীতে প্রথম শিক্ষা নেন ওস্তাদ শ্রী বিল্বেশ্বর সাহা ও গৌরাংগ চন্দ্র কর্মকারের কাছে। স্কুল জীবনে একাডেমিক পুরস্কার এবং নতুন কুঁড়িসহ বেশ কিছু জাতীয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করে জাতীয় পুরস্কার পেয়ে সংগীত সাধনায় আরো মনযোগী হন সাবিনা লাকি। সেখানে ওস্তাদ শেখ আলী আহমেদ–এর কাছে নিবিড় প্রশিক্ষন নেন সঙ্গীতের নানান শাখায়। সংগীতে আরো উচ্চ শিক্ষা লাভের আশায় ছায়ানটে নজরুল সংগীতের উপর কোর্স সম্পন্ন করেন সফলভাবে।

এরপর হিন্দোল থেকে ওস্তাদ জাকির হোসাইন ও খালিদ হোসাইনের কাছে নজরুল ও ক্লাসিক্যাল গানে তামিল নিয়ে নিজেকে আরো পোক্ত করেন। সংগীত ভুবনে নিজের নামের স্বাক্ষ্য রাখতে ২০১১ সালে প্রথম একক এলবাম করেন–পরদেশী বাবু । ১০টি গান নিয়ে ভিন্ন স্বাদের পরদেশী বাবু এলবামের গানের সুর ও সংগীত পরিচালনা করেন শরীফ শাহ ।

বাবা ছাড়াও মা খাদিজা শামসুদ্দীন এবং বড় বোন কবি তামান্না জেসমিন তাকে গানের প্রতি অনেক অনুপ্রেরণা যুগিয়েছেন । বিভিন্ন সাংগঠনিক মঞ্চে গান গাওয়া ছাড়াও সম্প্রতি নিজের করা পাঁচটি মিউজিক এলবামের উপর কাজ শেষ করেছেন সাবিনা ।

এই সংবাদটি পড়া হয়েছে ২০৭ বার

Share Button

Calendar

August 2020
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031