» সাবেক রাষ্ট্রদূত রহস্যজনকভাবে নিখোঁজ

প্রকাশিত: ০৬. ডিসেম্বর. ২০১৭ | বুধবার

ভিয়েতনামের সাবেক রাষ্ট্রদূত এম মারুফ জামান ঢাকার ধানমণ্ডি এলাকা থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হয়েছেন। এ ঘটনায় ৫ ডিসেম্বর মঙ্গলবার সকালে তার মেয়ে সামিহা জামান ধানমণ্ডি থানায় একটি জিডি দায়ের করেছেন (জিডি নম্বর-২১৩)। ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, মারুফ জামানের ব্যবহৃত গাড়িটি পরিত্যক্ত অবস্থায় রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে উদ্ধার করা হয়েছে।

ওসি আব্দুল লতিফ বলেন, ‘৪ ডিসেম্বর সোমবার বিকালে ধানমণ্ডির ৯/এ রোডের ফ্ল্যাট থেকে মারুফ জামান বিমানবন্দরের উদ্দেশে বের হয়ে যান। তার মেয়ে সামিহা জামান বিদেশ থেকে সন্ধ্যা ৭টায় বিমান বন্দরে পৌঁছানোর কথা। মেযেকে রিসিভ করতেই বিমানবন্দরে যাচ্ছিলেন তিনি। কিন্তু সামিহা বিমানবন্দরে পৌঁছিয়ে দেখেন তারা বাবা বিমানবন্দরে অাসেননি।’

পরিবার জানায়, সোমবার সন্ধ্যায় নিজে গাড়ি চালিয়ে বিদেশ ফেরত মেয়েকে আনতে হজরত শাহজালাল বিমানবন্দরের উদ্দেশে বাসা থেকে বের হন মারুফ জামান। এদিকে রাত ৮টার দিকে তার বাসায় ২ জন লোক এসে তার ল্যাপটপ, সিপিইউ, মোবাইল ফোন নিয়ে যান। ৭টা ৪৫ মিনিটে মারুফ জামানই ফোন দিয়ে বলেছিলেন বাসায় কেউ গেলে তাদেরকে যেন জিনিসগুলো দেওয়া হয়।

মারুফ জামানের ছোট ভাই রিফাত জানান, তারা ধানমন্ডির একটি বাড়িতে পৃথক ফ্ল্যাটে থাকেন। তিনি রাত সাড়ে ৯টার দিকে জানতে পারেন মেয়েকে আনতে বিমানবন্দরে যাননি তার ভাই। পরে তিনি নিজেই বিমানবন্দরে যেয়ে ভাতিজিকে নিয়ে আসেন।

পুলিশ জানিয়েছে, মারুফ জামানের সর্বশেষ কল লোকেশন দক্ষিণ খানের সালনায় পাওয়া গেছে।

মারুফ জামান ২০০৫ সালে ভিয়েতনামের রাষ্ট্রদূত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৩৪ বার

Share Button

Calendar

July 2020
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031