» সিলেটের সাহিত্য সংস্কৃতি ক্ষেত্রে মেয়র সম্মাননা পদক দেয়া হবে ঃআরিফুল হক চৌধুরী

প্রকাশিত: ০৬. ডিসেম্বর. ২০১৯ | শুক্রবার

সিলেট সিটির মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেটের সাহিত্য সংস্কৃতি ক্ষেত্রে মেয়র সম্মাননা পদক দেয়া হবে । গত ২৯ নভেম্বর সিলেটের একটি অভিজাত হোটেলে “মনোওর-মিনা ফাউন্ডেশনের পক্ষ থেকে গুণিজন সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।সেখানে প্রধান আলোচক হিসেবে উপস্হিত ছিলেন কবি ও গবেষক নৃপেন্দ্র লাল দাশ । বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন সিলেট স্টেশন ক্লাবের সভাপতি এমাদ উল্লাহ শহিদুল ইসলাম,কবি সৌমিত্র দেব ও রোটারিয়ান মাহবুবুল আলম মিলন।
সিলেটের ৮জন গুণীকে স্ব স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য “মনোওর-মিনা সম্মাননা ২০১৮ প্রদান করা হয়।
সম্মাননা প্রাপ্তরা হলেন, সাদামনের মানুষ -এ. এস এম মকবুলুর রহমান,ছোটকাগজ সম্পাদনায়-আকসার বকস,চিত্রকলায়-অরবিন্দ দাসগুপ্ত, ছড়ায় -আবদুল হামিদ মাহবুব,আবৃত্তি-মোকাদ্দেস বাবুল, নাটকে আমীরুল ইসলাম চৌধুরী বাবু,কবিতায় ফজলুররহমান বাবুল ও এখলাসুর রাহমান।

অনুষ্ঠান সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান ছড়াকার শাহাদত বখ্ত শাহেদ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন পারিবারিক সংগঠন হিসেবে এই ফাউন্ডেশন যে কাজ করছে তা সত্যিই প্রশংসনীয় উদ্যাগ। যে কাজটি আমাদের করার কথা সেটা শাহাদত বখ্ত ব্যাক্তিগত উদ্যাগে করছেন। তার এই কার্যক্রমের জন্য তাকে ও তার ফাউন্ডেশনের সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই। আগামী বাজেটে সিলেটের সাহিত্য সাংস্কৃতিক ক্ষেত্রে মেয়র সম্মাননা পদকের ব্যবস্থা করা হবে। এবং প্রতি বছর তা প্রদান করা হবে। মেয়র এই প্রস্তাব গ্রহণের পর উপস্থিত সুধীবৃন্দের করতালিতে মুখর হয়ে উঠে।

বিশেষ অতিথিরা বলেন, অনেকের অর্থবিত্ত আছেন,কিন্তু সমাজের জন্য, সাহিত্য -সংস্কৃতির জন্য কোনো শ্রম বা অর্থ ব্যয় করেন না। সে ক্ষেত্রে মনোওর-মিনা ফাউন্ডেশনের অবদান প্রশংসাযোগ্য।সমাজসেবামূলক কাজে এই ফাউন্ডেশনটির ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। গুণীজনদের সংবর্ধনার পাশাপাশি
সমাজের সুবিধাবঞ্চিত মানুষের নানা রকম সহায়তা দান করে চলেছে ফাউন্ডেশনের সংশ্লিষ্ট ব্যক্তিরা।

সভাপতির বক্তব্যে শাহাদত বখ্ত শাহেদ বলেন বাবা মার ভাল কাজের স্পর্শ থেকে
আমাদের এই ফাউন্ডেশন। আমরা আমাদের দায়বদ্ধতা থেকে সমাজে কিছু ভালো
কাজ করে যেতে চাই।সকলের অান্তরিক সহযোগিতা পেলে আমরা সামনের দিকে
এগিয়ে যেতে পারবো। আজ যারা সম্মানিত হয়েছেন তারা প্রত্যেকেই নিজ নিজ ক্ষেত্রে অবদান রাখছেন। তাদের প্রত্যেকের প্রতি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন রইল। সভাপতি অনুষ্ঠানের প্রধান অতিথি, বিশেষ অতিথি উপস্থিত সুধীজনদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।

অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন বাবুল আহমদ ও নোভা।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৪৫ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031