» সিলেটে গবেষক ও প্রকাশক মোস্তফা সেলিমের জন্মদিনে অন্তরঙ্গ আড্ডা

প্রকাশিত: ১১. জুন. ২০১৯ | মঙ্গলবার

মোঃ মঈন-উল ইসলাম শাফিনঃ সিলেটি ঐতিহ্যবাহী নাগরীলিপি যখন লুপ্তপ্রায়। সেই অবস্থা থেকে দেশ বরেণ্য লেখক, প্রকাশক ও গবেষক মোস্তফা সেলিম এখন সিলেটি নাগরীলিপির নতুন পথ প্রদর্শক । তাঁর প্রচেষ্টায় নাগরীলিপি পূনরুজ্জীবিত হয়েছে এবং তিনি আন্তর্জাতিক পর্যায়ে স্থান করে নিয়েছেন। নাগরীলিপিতে রচিত সাহিত্য সংগ্রহ ও প্রচারে তাঁর প্রচেষ্টা সুবিদিত। তাই সিলেটের ঐতিহ্যবাহীপ্রেমীরা তাকে স্বাগত জানিয়েছে। এছাড়া সিলেটের ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ ভিত্তিক গবেষণায় মোস্তফা সেলিমের একনিষ্ঠতা ও একাগ্রতা প্রশংসনীয়।
সোমবার (১০ জুন) সন্ধ্যা সাড়ে ছয়টায় সিলেট নগরীর কিনব্রীজ সংলগ্ন সারদা হলের সম্মিলিত নাট্য পরিষদের মহড়াকক্ষে সিলেটের লেখক, কবি, সাহিত্যিক, ছড়াকার, নাট্য ও সাংস্কৃতিক সংগঠন কর্তৃক আয়োজিত নাগরীলিপির গবেষক, সংগ্রাহক, লেখক ও প্রকাশ মোস্তফা সেলিমের ৫০তম জন্মদিন উদযাপন উপলক্ষে অন্তরঙ্গ আড্ডায় বক্তারা এসব কথা বলেন।
নাট্য সংগঠক সুপ্রিয় দেবের সঞ্চালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, কবি তুষার কর, কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শুভেন্দু ইমাম, বিশিষ্ট সংগীত শিল্পী হিমাংশু বিশ্বাস, কবি এ.কে. শেরাম, সিলেট প্রেস ক্লাবের সাবেক সভাপতি আজিজ আহমদ সেলিম। স্বাগত বক্তব্য রাখেন সিলেট সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ চৌধূরী মিশু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আমিনুল ইসলাম চৌধূরী লিটন।
অন্তরঙ্গ আড্ডায় অন্যান্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ফজলুল হক, সম্মিলিত সাংস্কৃতিক জোটের বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সদস্য শামসুল আলম সেলিম, সিলেট সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, মীম টিভি ইউ,এস,এ-এর বাংলাদেশের প্রধান মার্কেটিং ডিরেক্টর ও প্রযোজক কবি ও নাট্য ব্যক্তিত্ব মোঃ শহীদ-উল ইসলাম প্রিন্স, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মিসবাহ উদ্দিন, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক প্রণব কান্তি দেব, বাংলাদেশ পরিবেশ আন্দোলনের(বাপা) সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, ভুমি সন্তান বাংলাদেশের সমন্বয়ক আশরাফুল কবীর, সিলেটের পারমিতা পরিচালক কবি ধ্রুব গৌতম, মিডিয়া ব্যক্তিত্ব আহমেদ বকুল , কবি আবিদ ফয়সল, তরুণ সমাজ সেবক আমিনুল মুনিরসহ বিভিন্ন সাংবাদিক, নাট্য, সাংস্কৃতিক, রাজনৈনিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৬৮ বার

Share Button

Calendar

December 2020
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031