» সিসিফুটেজে ড. জাফর ইকবালের ওপর হামলা

প্রকাশিত: ০৬. মার্চ. ২০১৮ | মঙ্গলবার

৩ মার্চ বিকাল ৫ টা ৪০ মিনিট । শাবিপ্রবি’র ইলেট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং ট্রিপল ই বিভাগের ফেস্টিভ্যাল চলাকালে মঞ্চেই ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনা ঘটে । ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনা ধরা পড়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডের একটি সিসিটিভি ক্যামেরায় (৩ মার্চ বিকাল ৫ টা ৪০ মিনিটে) । সেখানে ধারণকৃত ফুটেজে হামলার পরের বিশৃঙ্খল অবস্থা ও হামলাকারীকে পেটানোর দৃশ্যও দেখা গেছে । সিসিটিভি ক্যামেরার ফুটেজে হামলার ঘটনাটা ধরা পড়েনি । তবে হামলার পরপরই মঞ্চে ও আশপাশের আচমকা দৌড়াদৌড়ি দেখা যাচ্ছে । ড. জাফর ইকবালকে নিয়ে একদল ছাত্র গাড়ির দিকে ছুটে যাচ্ছেন । আরেকদিকে হামলাকারীকে হাতেনাতে ধরে ফেলার পর মঞ্চেই তার ওপর লোকজনকে চড়াও হতে দেখা যাচ্ছে । হামলার আকস্মিকতায় প্রথমে সামনে দাঁড়ানো শিক্ষার্থীরা দূরে সরে যেতে চেষ্টা করেন । তবে কিছুক্ষণের মধ্যেই অন্যান্য জায়গা থেকেও শিক্ষার্থীদের ঘটনাস্থলে ছুটে আসতে দেখা যায় ।

ড. জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমান ওরফে ফয়জুলের এক চাচা, মামা ও ভাইকে আটক করা হয়েছে । র‍্যাব ও পুলিশ তাদের আটক করেছে ।

হামলার পর প্রথমে ড. জাফর ইকবালকে নেওয়া হয় সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে । পরে প্রধানমন্ত্রীর নির্দেশে তাকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আনা হয় । তার চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান কনসালটেন্ট সার্জন বাংলাদেশ আর্মড ফোর্সেস ডিভিশনের মেজর জেনারেল মুন্সি ‍মুজিবর রহমান জানিয়েছেন, জাফর ইকবালের মাথায় চারটি, পিঠে একটি, বাম হাতে একটি আঘাত লেগেছে । তবে তা গুরুতর (হেভি ইনজুরি) আঘাত নয়। চামড়ার ওপরে আঘাত লেগেছে । এরপরও তার সম্পূর্ণ সুস্থ হতে কয়েকদিন সময় লাগবে ।  তার মানসিক অবস্থাও ভালো ।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৩৪ বার

Share Button

Calendar

July 2020
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031